ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রংপুরে বন্যায় ভেসেছে ৫৮২টি পুকুর

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৮ ৪:০৯:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৮ ৪:০৯:৫৮ পিএম
মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বন্যায় রংপুরের তিন উপজেলায় ৫৮২টি পুকুর ভেসে গেছে। এতে ক্ষতি হয়েছে ২ কোটি টাকার বেশি। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে গঙ্গাচড়া উপজেলার মৎস্য চাষিরা।

বৃহস্পতিবার সকালে রংপুর টাউনহলে মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় এ তথ্য তুলে ধরা হয়। এর আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে র‌্যালি বের করা হয় এবং পুলিশ লাইন্স পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

রংপুরে বন্যায় ভেসে যাওয়া পুকুরের সংখ্যা ৫৮২টি। ভেসে যাওয়া মাছের আনুমানিক পরিমাণ ৮৭ দশমিক ৬৯ মেট্রিক টন। যার মূল্য প্রায় ১ কোটি ৮৫ লাখ টাকা। ২৩ লাখ ১১ হাজার টাকার অবকাঠামোর ক্ষতি হয়েছে।

গঙ্গাচড়া উপজেলায় বন্যায় ভেসে যাওয়া পুকুরের সংখ্যা ৪৯৫টি। ভেসে যাওয়া মাছের পরিমাণ ৭৫ দশমিক ৮০ মেট্রিক টন। যার আনুমানিক মূল্য ১ কোটি ৩৬ লাখ ৪৪ হাজার টাকা। ভেসে গেছে ৪ লাখেরও বেশি পোনা। অবকাঠামোগত ক্ষতি হয়েছে ২০ লাখ ৫৫ হাজার টাকার।

জেলা মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী আতিয়াহ্ তাইয়েবী জানান, বন্যায় রোববার পর্যন্ত জেলায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিদের তালিকা করে ঢাকায় পাঠানো হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপর বিভাগীয় ভারপ্রাপ্ত কমিশনার জাকির হোসেন। রংপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকারের উপ-পরিচালক সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার মারুফ এলাহী, রংপুর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, বিভাগীয় মৎস্য পরিচালক আতাউর রহমান খান, উপ-পরিচালক লতিফুর রহমান, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর বকশি প্রমুখ।


রাইজিংবিডি/রংপুর/১৮ জুলাই ২০১৯/নজরুল মৃধা/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন