ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রংপুরে রওশনের প্রার্থী সাদ, কাদেরের ইয়াসির

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৭ ৮:৪০:০৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৭ ৬:০৯:৪৬ পিএম
রংপুরে রওশনের প্রার্থী সাদ, কাদেরের ইয়াসির

জ্যেষ্ঠ প্রতিবেদক : রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে রওশন এরশাদের প্রার্থী হচ্ছেন দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বড় ছেলে রাহগীর আল মাহে সাদ এরশাদ। আর জিএম কাদেরের প্রার্থী হচ্ছেন রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসির।

জাপার বিভক্ত দুই শিবির থেকে আলাদাভাবে রংপুর উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে দুজনের নাম ঘোষণা করা হবে। ফলে উপ-নির্বাচনে জাতীয় পার্টি থেকে লড়াইয়ে নামছেন দুজনই। শেষতক লাঙল প্রতীক যার নামে বরাদ্দ হবে শেষ হাসি হবে তারই।

জানা গেছে, রওশন এরশাদের প্রার্থী হিসেবে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বড় ছেলে রাহগীর আল মাহে সাদ এরশানের নাম চূড়ান্ত করা হয়েছে। রওশন এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির পার্লামেন্টারি বোর্ড তাকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করে।

শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের জ্যেষ্ঠ নেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ সাদের নাম ঘোষণা দেবেন।

সত্যতা স্বীকার করে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী জানান, দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর আসন পুনরুদ্ধার করতে হলে তার পরিবার থেকে প্রার্থী দিতে হবে। এ বিষয়টি বিবেচনা করে এরশাদের বড় ছেলে সাদ এরশাদকে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

অন্যদিকে রওশনের পাল্টা প্রার্থী হিসেবে এস এম ইয়াসিরের নাম ঘোষণা করবেন জাপার একাংশের চেয়ারম্যান জিএম কাদের।

শুক্রবার জিএম কাদেরের পার্লামেন্টারি বোর্ড রংপুর উপ-নির্বাচনে এসএম ইয়াসিরের নাম চূড়ান্ত করেন।

এর আগে জিএম কাদেরের নেতৃত্বে গঠিত দলের পার্লামেন্টারি বোর্ড ইয়াসিরের  সাক্ষাৎকার নেন। সেখানে উপস্থিত ছিলেন না দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

প্রার্থী হতে সাক্ষাৎকার দেন তিনজন। তারা হলেন-রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য ফখর উজ্জামান জাহাঙ্গীর, পার্টির নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক। তবে সাক্ষাৎকার দিতে আসেননি সাদ এরশাদ ও মেহজাবুন নেসা টুম্পা।

দলের প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম গ্রহণ করেছিলেন পাঁচজন। তারা হলেন- প্রেসিডিয়াম সদস্য ফখর উজ্জামান জাহাঙ্গীর, রাহগীর আল মাহি সাদ এরশাদ, যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, পার্টির নির্বাহী সদস্য ড. মেহেজাবুন নেসা টুম্পা ও আব্দুর রাজ্জাক।


রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৯ /নঈমুদ্দীন/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন