ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘রওশনের বিবৃতি গ্রহণযোগ্য নয়’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৩ ৪:২৮:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৩ ৭:২৮:২৫ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : নিজের বিরুদ্ধে দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদের বিবৃতি গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির ঘোষিত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

মঙ্গলবার দুপুরে বনানী কার্যালয়ে বিবৃতির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সোমবার রাতে জিএম কাদেরের বিরুদ্ধে গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ এনে বিবৃতি দেন দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদসহ জাপার জ্যেষ্ঠ নেতারা। বিবৃতিতে তাকে জাপার চেয়ারম্যান নন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে উল্লেখ করেন।

বিবৃতির বিষয়ে জানতে চাইলে জিএম কাদের বলেন, বিবৃতিটি হাতে লেখা ও কাঁচা। এটা বিশ্বাসযোগ্য নয়, গ্রহণযোগ্যও নয়। তাছাড়া অফিসিয়ালি এ ধরনের কোনো চিঠি আমরা পাইনি।

তিনি বলেন, পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি। এখনো তার নির্দেশনাই জাপার চেয়ারম্যান হিসেবে কাজ করছি। জাতীয় পার্টির নেতারা গঠনতন্ত্র অনুসরণ করে আমাকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছেন।

জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই দাবি করে জাপার এই শীর্ষ নেতা বলেন, নেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই। পার্টি ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে।

তিনি বলেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের পরিবারে পিতৃতুল্য ছিলেন। সেভাবেই বেগম রওশন এরশাদ আমাদের মায়ের মত। তারা যে নামেই সম্মোধন করবে তাতে কোনো সমস্যা নেই। জাতীয় পার্টিতে কাজ করাটাই আসল কথা।’

নিজেদের মধ্যে কোনো সমস্যা থাকলে আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করে নেবেন বলেও জানান জিএম কাদের।

এর আগে গোলাম মোহাম্মদ কাদের বনানী অফিসে বন্যার্তদের মাঝে বিতরণের জন্য ত্রাণ ব্যবস্থাপনা কার্যক্রম  পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পার্টির উপদেষ্টা আশরাফ উদ-দৌলা, ভাইস চেয়ারম্যান দেওয়ান আলী, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, মনিরুল ইসলাম মিলন, যুগ্ম দফতর সম্পাদক এম এম রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা ফারুক শেঠ।


রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন