ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রঙিন ক্যানভাসে কিশোরীর মুখ

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৫ ৩:০২:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৫ ৬:১৫:১৪ পিএম

বিনোদন ডেস্ক: রঙিন ক্যানভাসে এক কিশোরীর মুখ। শ্যাম বর্ণের মেয়েটির চোখে-মুখে যেন লেগে আছে না বলা অনেক কথা। দৃশ্যটি পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর পরবর্তী সিনেমা ‘রিকশা গার্ল’-এর পোস্টারের। আজ রোববার প্রকাশিত হয়েছে পোস্টারটি।

অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘‘রিকশা গার্ল’ চলচ্চিত্রটি আমরা এমনভাবে নির্মাণের চেষ্টা করেছি, যেন আন্তর্জাতিক অঙ্গনে এই প্রযোজনা বাংলাদেশের নাম উজ্জ্বল করে। আজ চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করা হলো। স্বাধীনচেতা এক নির্ভীক দূরন্ত মেয়ের মুখাবয়বই দেখা যাচ্ছে এই পোস্টারে। চলচ্চিত্রেও থাকবে এমন একটি চরিত্রের অজানা পথে সাহসী পথচলার গল্প।’’

বাংলাদেশের মেয়ে নাইমা। পরিবারের পাশে দাঁড়ানোর জন্য অভিনব পদ্ধতি অবলম্বন করে। পুরুষের বেশে অসুস্থ বাবার রিকশা নিয়ে রাস্তায় বের হয়। এক দুর্ঘটনায় বাবার প্রিয় রিকশাটি ভেঙে যায়। রিকশার ভেঙে যাওয়া অংশ ঠিক করতে শুরু হয় নাইমার নতুন সংগ্রাম। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’-এর গল্প এটি। বইটি অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে রিকশা–কন্যা নাইমার চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। চিত্রনাট্য রচনা করেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

গত ৪ মাস পাবনা, গাজীপুরসহ ঢাকার বিভিন্ন স্থানে সিনেমাটির শুটিং হয়েছে। এর মধ্যে গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে দেশের প্রথম কোনো সিনেমায় শতাধিক বস্তিঘরের সেট তৈরি করা হয়। সিনেমাটি প্রযোজনা করছেন এরিক জেমস এডামস। যৌথভাবে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ফরিদুর রেজা সাগর এবং জিয়াউদ্দিন আদিল।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন