ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রঞ্জন-কণার গল্প

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০১ ১১:৪৮:৩৩ এএম     ||     আপডেট: ২০১৯-১১-০১ ১২:৫২:৫৩ পিএম
শুটিংয়ের ফাঁকে ফ্রেমবন্দি নাঈম, মৌসুমী হামিদ

এটা রঞ্জনদের বাড়ি। রঞ্জন আর তার মা সালেহা বেগম এই বাড়িতে থাকেন। বাবা ইকবাল হোসেন সরকারি চাকরিজীবী ছিলেন। চাকরির সমুদয় আয় দিয়ে এ বাড়ি তৈরি করেন। বাড়িটি তৈরি হওয়ার পর বেশিদিন বেঁচে ছিলেন না। জীবদ্দশায় তার সহকর্মী সোবহান সাহেবকে ভাড়াটিয়া হিসেবে এ বাড়িতে তুলেন। ফলে সোবহান সাহেব তার দুই মেয়ে কণা, বীণা আর স্ত্রী জোসনাকে নিয়ে ওঠেন নয়নতারা ভিলায়। সেই থেকে দুই পরিবারের মধ্যে আত্মীয়তার সম্পর্ক।

পেনশনের টাকা আর বাসা ভাড়া দিয়ে মা-ছেলের সংসার ভালোই চলে যায়। রঞ্জন ইংরেজি সাহিত্যে মাস্টার্স শেষ করেছেন। ইংরেজি সাহিত্য নিয়ে পিএইচডি করার পরিকল্পনা তার। এজন্য দিনরাত বই মুখে নিয়ে সময় পার করে সে। খুব ব্যস্ত। বাড়ির সামান্য কাজ করার সময়ও তার নেই। তবে কণা-বীণার অত্যাচারে অতিষ্ট রঞ্জন। এদিকে কণার বিয়ের কথা চলছে। ছেলে পক্ষ তাকে দেখতে আসবে। এ নিয়ে বাড়িতে সবাই ব্যস্ত।

এরমধ্যে কণার বাবা ফোন করে জানায়, কোনো রেস্তোরাঁয় পাত্র আর তার বন্ধুরা কণার সঙ্গে আলাদা করে দেখা করতে চায়। এজন্য কণাকে নিয়ে রঞ্জনকে রেস্তোরাঁয় যেতে বলে। কিন্তু সবকিছু এত সহজ-সরল ব্যাপার নয়। কারণ রঞ্জন আর কণার মধ্যে হঠাৎ যেন কি হয়! তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘বি লেটেড লাভ’। এটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রাকেশ বসু। রঞ্জন চরিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম। কণা চরিত্রে দেখা যাবে মৌসুমী হামিদকে। এছাড়াও অভিনয় করেছেন পায়েলিয়া পায়েল, শিল্পী সরকার অপু, শেকানুল শাহী, তামান্না ইসলাম প্রমুখ।

খুব শিগগির বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন নির্মাতা রাকেশ বসু।


ঢাকা/শান্ত