ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

রাইজিংবিডির খবরে ভাতা পেতে যাচ্ছেন বীরাঙ্গনা রত্না

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১৫ ২:১৭:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১৫ ৯:৫৩:৩৭ পিএম

বীরাঙ্গনার জীবন চলে টয়লেট পরিষ্কার করে’ শিরোনামে রাইজিংবিডিতে বিশেষ প্রতিবেদন প্রকাশের পর এখন ভাগ্য বদলে যাচ্ছে বীরাঙ্গনা রত্না চক্রবর্তীর।

বীরাঙ্গনা হিসেবে রত্না চক্রবর্তীকে দ্রুততার সঙ্গে সরকারি মাসিক ভাতা প্রদানের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এছাড়া উক্ত প্রতিবেদন প্রকাশের পর রত্মা এখন রীতিমত তারকা।

প্রতিদিন তার কর্মস্থলে ভিড় করছেন সাংবাদিকরা। প্রতিদিনই কোন না কোন টিভি চ্যানেলে ইন্টারভিউ দিতে ব্যস্ত থাকতে হচ্ছে তাকে। এসব বিষয় রাইজিংবিডি’র এই প্রতিবেদককে ফোন করে নিজেই নিশ্চিত করেছেন রত্মা চক্রবর্তী।

চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন রাইজিংবিডিকে জানান, বীরাঙ্গনা রত্না চক্রবর্তীর সরকারি ভাতা না পাওয়া এবং ফাইল আটকে থাকার বিষয় তার জানা ছিল না। বিষয়টি সংবাদ মাধ্যমে আসার পর এ ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রত্না চক্রবর্তী যাতে আগামী মাস থেকেই সরকারি ভাতা পেতে পারেন এবং তাকে যাতে ক্লিনারের মতো কঠিন কাজ করতে না হয় সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বীরাঙ্গনা রত্না চক্রবর্তী রাইজিংবিডিকে জানান, তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশে পর তাকে ঘিরে রীতিমত তোলপাড় সৃষ্টি হয়েছে। সর্বশেষ গতকাল রোববার সরকারি ভাতা প্রদানের লক্ষ্যে প্রশাসনিক উদ্যোগের অংশ হিসেবে তার বাসা ও কর্মস্থলে গিয়ে পুলিশ তদন্ত কাজ সম্পন্ন করেছেন। পুলিশ তাকে মৌখিকভাবে জানিয়েছে সরকার তাকে পুনর্বাসিত করার লক্ষ্যে এবং নিয়মিত মাসিক ভাতা প্রদানের জন্য প্রয়োজনীয় তদন্ত কাজ সম্পন্ন করছেন।

রত্মা আরও জানান, প্রশাসনিকভাবে উদ্যোগে পাশাপাশি সাধারণ মানুষও নানাভাবে তার সাহায্যে এগিয়ে এসেছেন। প্রতিদিন কোন না কোন টিভি চ্যানেল তার স্বাক্ষাৎকার নিচ্ছেন। এসব নিয়ে তিনি রীতিমত ব্যস্ত সময় কাটাচ্ছেন।

রত্মা চক্রবর্তী রাইজিংবিডি’র এই প্রতিবেদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর পাক বাহিনীর হাতে নির্যাতিত বীরাঙ্গনা উপাধী প্রাপ্ত রত্না চক্রবর্তীকে নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে রাইজিংবিডি। রত্মা চক্রবর্তী বর্তমানে চট্টগ্রাম মহানগরীর আফমি প্লাজা শপিং মলের ক্লিনার হিসেবে দৈনিক ১২ ঘণ্টা কাজ করেন। প্রতিবেদনে একজন বীরাঙ্গনার অমানবিক কাজ, তার কষ্টের যাপিত জীবন এবং সরকারি ভাতা প্রাপ্তির ফাইল আটকে থাকার বিষয়গুলো তুলে ধরা হয়।  


চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ