ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

রাইজিংবিডিতে মিলনমেলা

100 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৮ নভেম্বর ২০১৯  

বৃহস্পতিবার সকাল ১০, রাজধানীর মিরপুরের মাজার রোডে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডির কার্যালয়। অন্য দিনের চেয়ে আজকে ভিন্ন আমেজ। সকাল থেকে কার্যালয়ে ভিড় করছেন একদল তরুণ কলম সৈনিক। অন্যান্য দিনে যাদের দেখা মেলে না।

তারা আর কেউ নন, তারা রাইজিংবিডির দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ছড়িয়ে থাকা নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধি। ৩০টি জেলা থেকে তাদের আগমন ঘটেছে রাইজিংবিডি কার্যালয়ে; উদ্দেশ্য রাইজিংবিডির প্রতিনিধি সম্মেলন। এই সম্মেলন ঘিরে সৃষ্টি হয় মিলনমেলার।

সকালে প্রথমে আগত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের হাতে ফুল ও উপহার সামগ্রী তুলে দিয়ে স্বাগত জানান ঢাকা অফিসের সহকর্মীরা। পরে সকাল ১১টা থেকে আগত সাংবাদিকদের নিয়ে ‘নিউ মিডিয়া ওয়ার্কশপ’ কর্মশালা শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর, রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম, সম্পাদক মো. নওশের আলী, ওয়ালটনের মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস ও রাইজিংবিডির ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক সাইফ বরকতুল্লাহ।

কর্মশালা পরিচালনা করেন মোহাম্মদ নূরুল হক। তিনি সংবাদ তৈরি এবং সম্পাদনার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। দুপুরের খাবারের পর অনুষ্ঠানের দ্বিতীয় অংশে আগত সাংবাদিকদের নিয়ে মতবিনিময়ের আয়োজন করা হয়।

মতবিনিময়ে অংশ নেন রাইজিংবিডির প্রকাশক ও ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি এন্ড এডমিন) এস এম জাহিদ হাসান, রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক ও ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম, রাইজিংবিডির সম্পাদক মো. নওশের আলী, ফিচার সম্পাদক তাপস রায়সহ ডেস্কে কর্মরত সাংবাদিকরা। 

মতবিনিময়ে যশোরের নিজস্ব প্রতিবেদক সাকিরুল কবীর রিটন, খুলনার নিজস্ব প্রতিবেদক নুরুজ্জামান ফকির, বাগেরহাট সংবাদদাতা আলী আকবর টুটুল, কক্সবাজার প্রতিনিধি সুজাউদ্দিন রুবেল, চট্টগ্রামের নিজস্ব প্রতিবেদক রেজাউল করিম, রাজশাহীর নিজস্ব প্রতিবেদক তানজিমুল হক, নারায়ণগঞ্জের নিজস্ব প্রতিবেদক হাসানুল রাকিব, বরিশালের নিজস্ব প্রতিবেদক জে কে স্বপন, সিলেটের নিজস্ব প্রতিবেদক আব্দুল্লাহ আল নোমান, কুমিল্লা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল, হবিগঞ্জ প্রতিনিধি মামুন চৌধুরী, ময়মনসিংহ প্রতিনিধি মাহমুদুল হাসান মিলন, ফরিদপুর প্রতিনিধি মনিরুল ইসলাম টিটু তাদের মতামত তুলে ধরেন।  

পরে দিনব্যাপি অনুষ্ঠানের শেষ অংশে ছিল পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এ সময় প্রধান অতিথি ছিলেন টেলিভিশন চ্যানেল ঢাকা বাংলা চ্যানেল (ডিবিসি)’র চেয়ারম্যান ও ইংরেজি দৈনিক ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মিসেস ট্যুরিজম বাংলাদেশ ফারহানা আফরিন ঐশী, রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান, উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম, মনিটরিং উপদেষ্টা ফিরোজ আলম, সম্পাদক নওশের আলী, ফিচার সম্পাদক তাপস রায়, ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক সাইফ বরকতুল্লাহ।

পরে রাইজিংবিডিতে কর্মরত সাংবাদিক, লেখকদের বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেয়ার মধ্য দিয়ে ভাঙে মিলন মেলা।


ঢাকা/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়