ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে ভারতীয় ভিসা ৩০ শতাংশ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১৫ ৫:০৬:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১৫ ৬:৪৫:০০ পিএম

রাজশাহীতে দিন দিন বাড়ছে ভারতীয় ভিসার চাহিদা। চলতি বছরে আগের বছরের তুলনায় ৩০ শতাংশ বেশি ভিসা ইস্যু করেছে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন। চলতি বছর এ পর্যন্ত আড়াই লাখ ভিসা ইস্যু করা হয়েছে।

রোববার সকালে রাজশাহীতে ভারতীয় ভিসা সেন্টারে এ বছরের আড়াই লাখ নম্বরের ভিসাটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। মাসুমা আকতার নামের এক পাসপোর্টধারীকে এই ভিসা দেয়া হয়।

এ সময় সঞ্জীব কুমার ভাটি বলেন, আগের চেয়ে বাংলাদেশিদের জন্য ভিসা প্রাপ্তি সহজ করা হয়েছে। আগের বছর রাজশাহী থেকে ১ লাখ ৯০ হাজার ভিসা ইস্যু করা হয়। এ বছর ৩০ শতাংশ বেশি হয়ে দাঁড়িয়েছে আড়াই লাখ।

তিনি বলেন, কোনো ধরনের এজেন্ট বা প্রতারকদের কাছে না গিয়ে নিজে সঠিক তথ্য এবং প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে আবেদন করলেই ভিসা পাওয়া যাবে।

ভারতীয় সহকারী হাইকমিশনার বলেন, সামনে মুজিববর্ষ আসছে। এটি নিয়ে তারা রাজশাহীতে যৌথ সিনেমা প্রদর্শনী ও খাবার মেলার আয়োজন করবেন। এর মাধ্যমে ভারত-বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক সম্পর্ক আরো জোরালো হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি ব্রিজদেও প্রসাদ, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার রাজশাহী শাখার ব্যবস্থাপক নুরুল ইসলাম প্রমুখ।

 

রাজশাহী/তানজিমুল হক/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ