ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাহানে-বুমরায় ভারতের উইন্ডিজ বধ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৬ ১২:১০:০৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৬ ৭:০০:২০ পিএম

ক্রীড়া ডেস্ক : প্রথম ইনিংসে কাছে গিয়ে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির দেখা পেয়েছেন আজিঙ্কা রাহানে। তার সঙ্গে দ্বিতীয় ইনিংসে হনুমা বিহারীর দুর্দান্ত ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্য বেধে দেয় ভারত। এরপর বল হাতে জাসপ্রিত বুমরার তান্ডবে চারদিনেই অ্যান্টিগা টেস্ট জয় পায় বিরাট কোহলির দল।

৪১৯ রানের বিশাল লক্ষ্য তাড়ায় মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। তাতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৩১৮ রানের বড় জয় পায় ভারত। এর ফলে ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্টেও শুভসূচনা করল টিম ইন্ডিয়া।

জয়ের জন্য বড় লক্ষ্য তাড়া করে খেলতে নেমে ঘরের মাঠে রীতিমত ধুঁকতে দেখা গেছে ওয়েস্ট ইন্ডিজকে। বুমরাহ ও ইশান্ত শর্মার সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে তারা। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে না পারায় বিপর্যয় শুরু হয় তাদের।

এ সময় ড্যারেন ব্রাভো (২), সাই হোপ (২) ও হোল্ডারকে (৮) ফিরিয়ে ক্যারিয়ারে চতুর্থবারের মতো নেন পাঁচ উইকেট নেন বুমরাহ।

বিপর্যয় সামাল দিতে না পারায় এক পর্যায়ে ৫০ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত কেমার রোচ ও মিগুয়েল কামিন্সের ৫০ রানের জুটিতে তিন অঙ্ক স্পর্শ করে স্বাগতিকরা। ইশান্তের বলে রোচ আউট হলে শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস। ৫ ছক্কা ও ১ চারে ৩৮ রান করেন রোচ। মিগুয়েল অপরাজিত থাকেন ১৯ রানে।

বল হাতে বুমরাহ ৫ উইকেট নেন ৭ রানে। ইশান্ত ৩১ রানে নেন তিনটি। শামি ২ উইকেট নেন ১৩ রানে।

এর আগে রোববার ৩ উইকেটে ১৮৫ রান নিয়ে দিন শুরু করা ভারত শুরুতেই হারায় অধিনায়ক বিরাট কোহলিকে। আগের দিনের করা ৫১ রানেই ফিরে যান তিনি। পঞ্চম উইকেটে শতরানের জুটি গড়েন রাহানে ও বিহারী। প্রথম ইনিংসে সেঞ্চুরি কাছে যেয়েও করতে না পারা রাহানে তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ৫ চারে ১০২ রান করা রাহানেকে ফেরান গ্যাব্রিয়েল। ভাঙ্গে ১৩৫ রানের জুটি। ব্যক্তিগত ৯৩ রানে হোল্ডারের বলে সাই হোপের হাতে ধরা পড়েন তিনি। তার ফেরার পর ৩৪৩ রানে ভার ইনিংস ঘোষণা করলে ৪১৯ রানের বড় লক্ষ্য পায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।


রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন