ঢাকা, বুধবার, ৮ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রেলসেতু ক্ষতিগ্রস্ত: দেড়ঘণ্টা আটকে ছিল পাহাড়িকা

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৮ ৭:২৩:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৮ ৮:৫৩:১৮ পিএম
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, সিলেট : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মৌলভীবাজারের কুলাউড়ার বড়ছড়া রেলসেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে সিলেট থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি পাশের স্টেশন বরমচালে দেড়ঘণ্টা আটকে রাখা হয়।

শুক্রবার দুপুর ২টা ৫০ মিনিট থেকে বিকেল ৪টা ২৭ মিনিট পর্যন্ত ট্রেনটি সেখানে বসে ছিল। পরে সেতু পরীক্ষা নিরীক্ষা করার পর পিআইডব্লিউ এর নির্দেশে পাহাড়িকা এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশে বরমচাল স্টেশন ছেড়ে যায়।

গত ২৩ জুন রাতে দুর্ঘটনা কবলিত সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের একটি বগি ওই খালে এখনো পড়ে রয়েছে। যে কারণে টানা বৃষ্টিপাতে পাহাড়ি ঢল নামায় পানি প্রবাহ বিঘ্ন ঘটছে। একই সঙ্গে সেতুটির নিচ থেকে মাটি সরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় পাহাড়িকাকে বরমচালে থামিয়ে রাখেন বরমচাল স্টেশন মাস্টার শফিকুল ইসলাম।

তিনি জানান, বড়ছড়া ব্রিজ টেকসই মনে না হওয়ায় রেল চলাচল বন্ধ রাখা হয়েছিল। পরে প্রায় দেড়ঘণ্টা পর পিআইডব্লিউ এর নির্দেশে পাহাড়িকা এক্সপ্রেস স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে।

গত রোববার রাত পৌনে ১২টার দিকে বড়ছড়া সেতু ভেঙে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেসের একটি বগি খাদে পড়ে। এ ছাড়া দুটি বগি পাশের জমিতে এবং তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে চারজন যাত্রী নিহত ও প্রায় দেড় শতাধিক আহত হয়। 


রাইজিংবিডি/সিলেট/২৮ জুন ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ