ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

'রোহিঙ্গা নিয়ে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি'

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৯ ৫:২২:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৯ ৫:২২:৪৪ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক: রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের নামে বিএনপি রাজনৈতিক ফায়দা লুটার জন্য বিভেদ সৃষ্টির পাঁয়তারা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে বিএমএ মিলনায়তনে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) আয়োজিত বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা জানান।

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির জাতীয় ঐক্যের আহ্বানকে নাকচ করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, 'রোহিঙ্গা ইস্যু নিয়ে আপনারা কথা বলেন। মুলত রাজনৈতিক ফায়দা লুটার জন্য বিভেদ সৃষ্টির পায়তারা করছেন। আপনাদের জাতীয় ঐক্য গড়তে হবে না। জাতি ঐক্যবদ্ধ আছে। শেখ হাসিনার সরকারের পররাষ্ট্রনীতি ঠিকই আছে। মিয়ানমারের ওপর চাপ বাড়ছে, আরও বাড়বে। আপনারা কি চান আমরা যুদ্ধ করি। যুদ্ধের ফাঁদে পা দেই।'

‘আমরা যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না। কুটনৈতিক তৎপরতা অব্যাহত আছে, সুক্ষ কুটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে’, বলেন সেতুমন্ত্রী।

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, 'রোহিঙ্গাদের ফেরত পাঠাতে মিয়ানমারকে চাপ দিতে কূটনীতিকদের কাছে বিএনপির নেতাদের গত দুই বছর কোনো কথা বলতে শুনিনি। এখন বলছে, সরকারের কূটনৈতিক ব্যর্থতার কারণে রোহিঙ্গারা ফেরত যাচ্ছে না। সরকার সারা বিশ্বে কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারের উপর বিদেশী চাপ অব্যাহত আছে, এই চাপ আরও বাড়বে।'

রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত-ষড়যন্ত্র আছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, 'রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত আছে, ষড়যন্ত্র আছে। পাকিস্তানের ইনটেলিজেন্স প্রতিনিয়ত আছে, এনজিও লাগিয়ে দিয়েছে৷ তাদের মতাদর্র কিছু এনজিও এখানে চক্রান্ত করছে।'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশ্ন রাখেন, ‘ফখরুল সাহেব কি এদের সাথে আঁতাত করেছে? তা না হলে এত বেসুরো কথা কেন আপনার মুখ থেকে রের হচ্ছে? দুই বছর ধরে বিএনপি কূটনৈতিকদের কাছে সরকারের বিরুদ্ধে নালিশ করেছে। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে একবারও নালিশ করেননি।

বিএমএ এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএমএ এর মহাসচিব এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শহীদুল্লাহ সিকদার।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/রেজা/সাজেদ