ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘রয়েল বিদ্যুত’র ওজন ৩২ মণ

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৪ ৭:৪৬:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৪ ১০:০৬:০৯ পিএম
‘রয়েল বিদ্যুত’র ওজন ৩২ মণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট : কালো শরীরের নিচের অংশে সাদা ছাপ। ৬ বছর বয়সী ‘রয়েল বিদ্যুত’র ওজন প্রায় ৩২ মণ। লম্বায় ১৪ ফুট ও ৬ ফুট উচ্চতার এ গরুর জন্মও হয়েছে সিলেটে।

গরুটির মালিক ছিলেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। তিন বছর আগে বর্তমান মালিক অ্যাডভোকেট মোহাম্মদ আবু নোমান গরুটি কিনে নেন। এরপর থেকেই এটি বেড়ে উঠেছে তার মালিকানাধীন সুরমা ক্যাটেল ফার্মে। আসন্ন কোরবানির ঈদে তিনি গরুটির দর হাঁকছেন ১৫ লাখ টাকা। ৯ লাখ টাকা দামও উঠেছে।

রোববার দুপুরে শহরতলীর শ্যামলনগর ভাটা (কুরবানটিলার পাশে) এলাকায় সুরমা ক্যাটেল ফার্ম ঘুরে দেখা যায়, টিনসেডের লম্বা ঘরে রাখা আছে ৩২টি গরু। ঘরে এক প্রান্তে দাঁড়িয়ে রয়েছে শান্ত প্রকৃতির ‘রয়েল বিদ্যুত’। তাকে সাবান দিয়ে গোসল করাচ্ছেন এক কর্মচারী। একই সময় পাইপ দিয়ে পানিও ছিটাচ্ছেন অপর কর্মচারী।

ফার্মের উদ্যোক্তা অ্যাডভোকেট মোহাম্মদ আবু নোমান বলেন, ২০০২ সালে তিনি প্রথম গরুর খামার গড়ে তোলেন। এ বছর ঈদে বিক্রির জন্য খামারে ৫২টি গরু প্রস্তুত রেখেছেন। এর মধ্যে সর্ববৃহৎ ‘রয়েল বিদ্যুত’। এটি তিনি ১৫ লাখ টাকা দাম চাইছেন।

তার দাবি, তার ফার্মের গরু শতভাগ সুস্থ এবং সবল। তিনি অর্গানিক উপায়েই স্বাভাবিক দানাদার খাবার দিয়েই গরু মোটাতাজাকরণ করে থাকেন।




রাইজিংবিডি/সিলেট/০৪ আগস্ট ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন