ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

লন্ডনে তারকাদের অনুষ্ঠানের খবর ভুয়া

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৫ ৯:৫৪:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৫ ৯:৫৪:৪৩ পিএম

কূটনৈতিক প্রতিবেদক: লন্ডনে বাংলাদেশি শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন সর্ম্পকে সংবাদমাধ্যমে প্রচারিত খবর 'সঠিক নয়' বলে জানিয়েছে যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ হাইকমিশন তার বক্তব্য প্রকাশ করে।

এতে বলা হয়, শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন সর্ম্পকে বাংলাদেশের সংবাদমাধ্যমে প্রচারিত খবর হাইকমিশনের দৃষ্টিগোচর হয়েছে। এ খবরে যোবায়ের নামে এক ব্যক্তি বাংলাদেশ হাইকমিশন লন্ডনের উদ্যোগে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দাবি করে চল্লিশ জন শিল্পীর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহ করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

এ সম্পর্কে বাংলাদেশ হাইকমিশন বলছে, যোবায়ের নামে কোনো ব্যক্তির সঙ্গে লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের কোনো সংশ্লিষ্টতা নেই। তার মাধ্যমে হাইকমিশন কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোগও নেয়নি। ওই ব্যক্তি হাইকমিশনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের যে দাবি করেছেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন, অসত্য ও বানোয়াট।

একারণে শিল্পীদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহের বিষয়ে হাইকমিশন অবগত নয়। তাই, এ বিষয়ে সবাইকে সতর্ক থাকা ও এ সম্পর্কে আরও কোনো তথ্য জানার বা জানানোর থাকলে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে ই-মেইলে (hc@bhclondon.org.uk; pressm@bhclondon.org.uk) যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৫ সেপ্টেম্বর ২০১৯/হাসান/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন