ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

লর্ডস টেস্টে নেই মঈন, ইংল্যান্ড দলে লিচ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১০ ৮:৫৯:৫৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-১০ ১২:১৮:৪৯ পিএম

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টের দলে পরিবর্তন এনেছে ইংল্যান্ড। লর্ডস টেস্টে ১২ সদস্যের দল থেকে বাদ পড়েছেন মঈন আলী। তার পরিবর্তে সমারসেটের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ দ্বিতীয় টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন ।

চোটের কারণে দ্বিতীয় টেস্ট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা আগেই জানিয়েছিলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। তার সঙ্গে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন আরেক পেসার অলিভার স্টোন।

এজবাস্টন টেস্টে চেনা রূপে দেখা যায়নি মঈনকে। ১৭২ রান দিয়ে নেন ৩ উইকেট, ব্যাটিংয়ে করেন শূন্য ও ৪ রান। দুই ইনিংসেই ন্যাথান লায়নের বলে আউট হন মঈন। লর্ডস টেস্ট দিয়ে এই ফরম্যাটে অভিষেকের অপেক্ষায় রয়েছেন ইংল্যান্ডের আলোচিত পেসার জোফরা আর্চার। প্রথম টেস্টের দলে থাকলেও ফিটনেস নিয়ে কাজ করায় শেষ পর্যন্ত একাদশে যুক্ত হতে পারেননি তিনি।

অ্যাশেজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে লর্ডসে দুর্দান্ত পারফর্ম করেন লিচ। নাইটওয়াচম্যান নেমে ৯২ রানের ইনিংসের জন্য জেতেন ম্যাচ সেরার পুরস্কার। লর্ডসে সেই পারফরম্যান্সের কথা বিবেচনা করেই এবার ইংলিশ শিবিরে ডাক পেয়েছেন তিনি।

আগামী বুধবার লর্ডসে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ অ্যাশেজের দ্বিতীয়টিতে মাঠে নামবে ইংল্যান্ড।

দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল:

জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস।


রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন