ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

লালমোহনে আ’লীগ প্রার্থী শাওনের ইশতেহার

ফয়সল বিন ইসলাম নয়ন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৪ ৪:৩৮:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৪ ৪:৩৮:৫৬ পিএম

ভোলা সংবাদদাতা : ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী নূরুন্নবী চৌধুরী শাওন নির্বাচনী ইশতেহারে নিজের এলাকাকে শিল্প এলাকা ঘোষণা করে স্থানীয়ভাবে শিল্পের উন্নয়ন করতে উদ্যোক্তাদের উৎসাহিত করার প্রতিশ্রুতি দিয়েছেন।

নির্বাচিত হতে পারলে তিনি শিল্পের প্রধান উপাদান গ্যাস ও বিদ্যুৎ কাজে লাগিয়ে স্বল্প সুদে দীর্ঘমেয়াদী ঋণের ব্যবস্থা করবেন।

আজ সোমবার সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নূরুন্নবী চৌধুরী শাওন ১৭ দফা ইশতেহার ঘোষণা করেন।

ঘোষিত ইশতেহারে লালমোহন ও তজুমদ্দিনের প্রতিটি ইউনিয়নে আইসিটিতে ফ্রি প্রশিক্ষণ কেন্দ্র এবং কারিগরি স্কুল স্থাপন করা হবে বলে উল্লেখ করেছেন। এ ছাড়া মেকানিক্যাল, জরিপ, পল্লী চিকিৎসক ইত্যাদি বিষয়ে পারদর্শী করে কর্মসংস্থানের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন। প্রতিমাসে মেডিকেল ক্যাম্প স্থাপন করে দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেবেন তিনি।

লালমোহন পৌরসভাকে আধুনিক ও অন্যতম শহরে সাজাতে নতুন পরিকল্পনা গ্রহণ করেছেন। পৌরসভার ডিজিটাল সার্ভের মাধ্যমে মাস্টার প্লান, দীর্ঘমেয়াদী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পরিবেশবান্ধব দীর্ঘমেয়াদী পরিকল্পনার পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থা, গ্যাস সরবরাহ, সুপেয় পানি সরবরাহ, মশক নিধন, বর্জ্য নিষ্কাশনসহ ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে ইশতেহারে।

মেঘনার কড়ালগ্রাস লালমোহন ও তজুমদ্দিনের অস্তিত্বকে হুমকির মুখে ফেলেছে। নদী ভাঙনরোধে প্রয়োজনীয় ড্রেজিংয়ের মাধ্যমে ভাঙন সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে রোধ করবেন।



রাইজিংবিডি/ভোলা/২৪ ডিসেম্বর ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/বকুল