ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

লিটন দাস ও জাকিরের সেঞ্চুরি

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২১ ৭:২৯:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২১ ৮:৩৫:৩৮ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের খেলা শুরু হয়েছে দেশের দুই ভেন্যুতে। খুলনায় ওয়ালটন সেন্ট্রাল জোন মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোনের।

লিটন দাস আর জাকির হাসানের সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ভালো অবস্থানে রয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। রোববার প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৩২ রান।

শেখ আবু নাসের স্টেডিয়ামে এদিন টস জিতে ব্যাটিং নেয় ইসলামী ব্যাংক। আগে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি ইসলামী ব্যাংক। দলীয় ৩৬ রানে মেহেদী মারুফকে ফিরিয়ে ওয়ালটনকে ভালো সূচনা এনে দেন আবু হায়দার রনি। ব্যক্তিগত ১৭ রান করে আউট হন তিনি।

 



এরপর দ্বিতীয় উইকেট জুটিতেও ইসলামী ব্যাংককে বেশিদূর যেতে দেয়নি ওয়ালটন। দলীয় ৫০ রানে মুমিনুল হককে ফিরিয়ে দেন শুভাগত হোম। মুমিনুলের ব্যাট থেকে আসে ৪ রান। এরপরই অবশ্য ঘুরে দাড়ায় ইসলামী ব্যাংক।

জাকিরকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামত করে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান লিট। এ জুটিতে তারা যোগ করেন ১৯৩ রান। মূলত এ জুটিতে ভর করেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ইসলামী ব্যাংক।

দারুণ খেলতে থাকা লিটন দাসকে ফিরিয়ে জুটি ভাঙেন শুভাগত হোম। দলীয় ২৪৩ রানে শুভাগত দারুণ এক ডেলিভারিতে ফিরিয়ে দেন জাতীয় দল থেকে বাদ পড়া লিটন দাসকে। তার আগে অবশ্য নিজের সেঞ্চুরি করে নিয়েছিলেন তিনি। আউট হন ব্যক্তিগত ১১২ রান করে। ১৮৬ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি।

 



লিটন দাস আউট হয়ে গেলেও দমে যাননি জাকির হাসান। অনূর্ধ্ব-১৯ দলের এই ক্রিকেটার দিনের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। অনবদ্য ব্যটিংয়ে তার ব্যক্তিগত সংগ্রহ ১৫৬ রান।

এখন ডাবল সেঞ্চুরির দিকেই ছুটছেন তিনি। ২৩৫ বলে ১৮টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। আর তাসামুল হক অপরাজিত আছেন ৩৫ রানে। ৭৪ বলে ৫টি বাউন্ডারি ছিলো তার ইনিংসে।

 



ওয়ালটেনর হয়ে শুভাগত হোম ২টি আর আবু হায়দার রনি একটি উইকেট নেন।



রাইজিংবিডি/খুলনা/ ২১ জানুয়ারি ২০১৮/রুবেল/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন