ঢাকা, সোমবার, ০ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শনিবার ‘রক্তকরবী’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৯ ১২:১০:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৯ ১২:১০:২০ পিএম

বিনোদন ডেস্ক: নাট্যদল প্রাঙ্গণেমোরের দর্শকপ্রিয় নাটক ‘রক্তকরবী’। আগামী ২৪ আগস্ট সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে মঞ্চস্থ হবে নাটকটি। রবীন্দ্রনাথ ঠাকুর রচিত নাটকটি নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ।

নাটকটির গল্পে দেখা যাবে— নন্দিনী মূর্ত হয়েছে প্রেম-ভালোবাসা ও সুন্দরের প্রতীক হয়ে। এতে রাজার আকুতি নন্দিনীকে বশ করে তার সৌন্দর্যে অবগাহন করার। কিন্তু নন্দিনী রঞ্জনকে ভালোবাসে তাই রাজার মধ্যে প্রেম জাগিয়ে তোলে। তবে সে নিজে ধরা দেয় না। পরিণতিতে দেখা যায়, যক্ষপুরীতে রাজার শোষণ, অত্যাচার আর নিপীড়নের বিপরীতে নিজের প্রেমের মৃত্যু ঘটলেও সৌন্দর্য ও ভালোবাসার প্রতীক নন্দিনী মানবিকতার পক্ষে জয় ছিনিয়ে আনে।

এতে নন্দিনী চরিত্রে অভিনয় করছেন নূনা আফরোজ। এ অভিনেত্রী বলেন, নন্দিনী সব সময়ের। রবীন্দ্রনাথ যখন লিখেছিলেন তখনো ছিল, তার আগেও ছিল, এখনো আছে, হাজার বছর পরও থাকবে সভ্যতার জন্য, মানবতার জন্য, বিদ্রোহের জন্য, ভালোবাসার জন্য।

এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— অনন্ত হিরা, রামিজ রাজু, আউয়াল রেজা, শিশির রহমান, পলাশ, জসিম, সরোয়ার সৈকত, সাগর, রিগ্যান, সুমী, শুভেচ্ছা, মনির, শুভ, সুজয়, চৈতী, সোহাগ প্রমুখ।

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন