ঢাকা, সোমবার, ০ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শান্তিতে বিশ্রাম নিন বাচ্চু ভাই: আঁখি আলমগীর

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৬ ৫:৫৯:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৭ ১২:২২:০৭ পিএম

বিনোদন ডেস্ক: ‘শুভ জন্মদিন বাচ্চু ভাই। ভারাক্রান্ত হৃদয় নিয়ে আজ আপনাকে স্মরণ করব না, বরং আনন্দের সঙ্গে গর্ববোধ করি যে, আপনাকে আমাদের মাঝে পেয়েছিলাম। আমরা ভাগ্যবান কারণ আপনার জাদুকরী সংগীত প্রত্যক্ষ করেছি। আমি জানি, আপনি ভালো জায়গায় আছেন, শান্তিতে বিশ্রাম নিন।’ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কথাগুলো লিখেছেন জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন ব্যান্ড দল এলআরবির লিড গিটারিস্ট আইয়ুব বাচ্চু। গত বছরের ১৮ সেপ্টেম্বর না ফেরার দেশে চলে যান এই বরেণ্য সংগীতশিল্পী। আজ আইয়ুব বাচ্চুর ৫৭তম জন্মদিন। প্রিয় তারকাকে স্মরণ করে এসব কথা লিখেন আঁখি আলমগীর।

একাধারে গায়ক, গীতিকার, সুরকার ও প্লেব্যাক শিল্পী ছিলেন আইয়ুব বাচ্চু। ১৯৭৮ সালে সংগীত জীবন শুরু করেন তিনি। তার কণ্ঠ দেওয়া প্রথম গান ‘হারানো বিকেলের গল্প’। এ ছাড়া তার গাওয়া উল্লেখ্যযোগ্য গান হলো— ‘কেউ সুখী নয়’, ‘এক আকাশ তারা’, ‘কষ্ট পেতে ভালোবাসি,’ ‘সেই তুমি কেন অচেনা হলে’, ‘একদিন ঘুম ভাঙ্গা শহরে’, ‘মেয়ে ও মেয়ে’।

তার একক অ্যালবাম ‘রক্তগোলাপ’, ‘ময়না’, ‘কষ্ট’, ‘সময়’, ‘একা’, ‘প্রেম তুমি কি’, ‘দুটি মন’, ‘কাফেলা’, ‘রিমঝিম বৃষ্টি’, ‘বলিনি কখনো’, ‘জীবনের গল্প’।

দেখুন: ‘কেউ সুখী নয়’ গানটি




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন