ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

'শিক্ষার্থীদের কাগজের বই বহন করতে হবে না'

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১১ ৮:৩০:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১১ ৯:১৬:২৫ পিএম

২০২০ জানুয়ারি মাসের মধ্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর আওতাধীন সব স্কুলের প্রাথমিক শাখাকে ডিজিটালাইজ করার ঘোষণা দিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশে আগামীতে শিক্ষার্থীদের কাগজের বই কাঁধে করে বহন করতে হবে না। সমস্ত বই থাকবে ল্যাপটপ, ট্যাব কিংবা আরো ছোট ইলেকট্রিক ডিভাইসে।’

বুধবার রাজধানীর মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় ডিজিটাল শ্রেণিকক্ষ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিটিসিএল এর আওতাধীন সব স্কুলে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে এবং মগবাজারে বিটিসিএল স্কুলের সব শিক্ষার্থীকে ট্যাব দেওয়া হবে। তথ্যপ্রযুক্তিতে দক্ষ মেধা সম্পন্ন প্রজন্ম উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বড় ভূমিকা রাখবে।’

মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় ১১টি শ্রেণিকক্ষকে ডিজিটালাইজড করা হয়েছে। অনুষ্ঠান শেষে মন্ত্রী স্কুলের সবক’টি শ্রেণিকক্ষ ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

বিটিসিএল আইডিয়াল স্কুলের সভাপতি মো. আব্দুর রউফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন এবং তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ এবং বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই।


ঢাকা/ইয়ামিন/সনি