ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

শেখ হাসিনার নেতৃত্বে দেশ দরিদ্র মুক্ত হবে: গোলাপ

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৫ ১০:০৪:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৫ ১০:২৩:৫৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার পিছিয়ে পড়া, বঞ্চিত ও দরিদ্র জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতের সঙ্গে সম্পৃক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি।

বৃহস্পতিবার নিজ নির্বাচনী এলাকায় ‘দরিদ্র ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও কিটনাশক বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা উন্নয়ন ও অর্জনের মাধ্যমে তিনি দেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তার অসাধারণ নেতৃত্বে উন্নয়ন ও অর্জনের মাধ্যমে বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন।

গোলাপ বলেন, বর্তমানে বাংলাদেশ বিশ্ব খাদ্য সংস্থার কাছে কেসস্টাডি। কারণ খাদ্য ঘাটতির দেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। দেশ এখন নিম্ন মধ্যম আয়ের দেশ, অবিস্মরণীয় অর্থনৈতিক উন্নয়নের দেশ।

‘আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন এ দেশের মানুষ কিছু পায়। অর্জনের ইতিহাসে আওয়ামী লীগ উজ্জ্বল। আওয়ামী লীগ দেশের মানুষকে স্বাধীনতা দিয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন অনুযায়ী এখন আমরা মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছি’, বলেন আওয়ামী লীগের এই নেতা।

পরে তিনি এলাকার ‘বৃক্ষ মেলা ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। এ সময় তিনি বলেন, পরিবেশ রক্ষা করা প্রত্যেক নাগরিকের দায়িত্ব। তাই আমাদের প্রতিটি নাগরিকের দায়িত্ব বৃক্ষ রোপন করা। এ বৃক্ষই আমাদের পরিবেশ রক্ষা এবং আমাদের অক্সিজেন দিতে সাহায্য করে। পরিবেশ রক্ষার প্রধান উপকরণ হচ্ছে আমাদের সকল স্তরের জনসাধারণকে বৃক্ষরোপন করা উচিত।

এরপর বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান- মসজিদ, মাদ্রাসা, মন্দির, গির্জা সব ধর্মীয় প্রতিষ্ঠান চেকের মাধ্যমে অর্থ প্রদান করে। অপর এক অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা সিদ্দিক, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক সোহাগ তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মনির হোসেন, উপজেলা স্থানীয় আওয়ামী লীগ নেতা সোহাগ তালুকদারসহ স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ আওয়ামী লীগ সকল স্তরের নেতা-কর্মীরা।


রাইজিংবিডি/ঢাকা/৫ সেপ্টেম্বর ২০১৯/রেজা/সাইফ