ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষবারের মতো অধিনায়কত্বে ধোনি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-০৯ ১১:৪৭:২১ এএম     ||     আপডেট: ২০১৭-০১-০৯ ২:২৮:৩৪ পিএম

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন মাহেন্দ্র সিং ধোনি। তার পরিবর্তে অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে।

তবে ধোনি ভক্তদের জন্য সুখবর হচ্ছে ধোনি আবারও অধিনায়কত্ব ফিরছেন। শেষবার আর্মব্যান্ড পড়বেন ক্যাপ্টেন কুল। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে ভারত ‘এ’ দলের বিপক্ষে দুটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। ১০ ও ১২ জানুয়ারি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

মুম্বাইয়ে, ১০ জানুয়ারির ম্যাচে ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিবেন মাহেন্দ্র সিং ধোনি। ভারতীয় গণমাধ্যমের ভাষ্য অনুযায়ী,‘শেষবারের মত অধিনায়কত্ব করতে যাচ্ছেন ভারতের সর্বকালের সেরা দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।’

‘এ’ দলে ধোনির অধীনে খেলবেন যুবরাজ সিং,আশিষ নেহরা, শিখর ধাওয়ানের মত খেলোয়াড়রা। সচরাচর প্রস্তুতি ম্যাচগুলোতে অংশগ্রহণ করেন না ধোনি। তবে এবার ওয়ানডে সিরিজের আগে নিজেকে একটু ঝালিয়ে নিতে চেয়েছেন উইকেট রক্ষক এ ব্যাটসম্যান। ৭২ দিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ প্রতিযোগীতামূলক ম্যাচে অংশ নিয়েছিলেন ধোনি। এরপর আর মাঠে নামার সুযোগ হয়নি তার। তবে নিয়মিত নিজের অনুশীলন চালিয়ে গিয়েছেন। ঝাড়খণ্ডের হয়ে নেটে সময় দিয়েছেন, ফিটনেস ট্রেনিং করেছেন।

১৯৯ ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দিয়েছেন ধোনি। দীর্ঘ পথ চলায় ধোনি ছিলেন অধিনায়ক, উইকেট রক্ষক ও ব্যাটসম্যান। এবার থেকে কাজটি শুধু উইকেটের পিছনে ও উইকেটের সামনে।

১৫ জানুয়ারি পুনেতে ভারত ও ইংল্যান্ডের প্রথম ওয়ানডে শুরু হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৭/ইয়াসিন/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন