ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ সময়ে জমজমাট ল্যাপটপ মেলা

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৩ ৪:৪৪:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৩ ৪:৫৬:২২ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের ল্যাপটপ মেলার শেষ দিন আজ। দর্শনার্থীদের বিপুল উৎসাহ, সমাগম আর বেচাবিক্রির মধ্যে শেষ দিনের মেলা চলছে। সকাল থেকেই ভিড় লক্ষ্য করা গেলেও বিকেলের শুরুতেই ভিড় বেড়ে যায়। জমে উঠে বেচাবিক্রিও। ক্রেতাদের আগ্রহের ভিত্তিতে মেলার সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে। মেলা চলবে রাত ৯টা পর্যন্ত।

এর আগে শুক্রবার এবং আজ শনিবার ল্যাপটপ কিনে বেশ কয়েকজন ক্রেতা পেয়েছেন স্ক্র্যাচ কার্ডে ২০ হাজার টাকা ক্যাশব্যাক, অনেকে পেয়েছেন নানা ধরনের উপহার। সেই তালিকাতে বাইসাইকেল, টিভি, এসিসহ আরো অনেক পুরস্কার রয়েছে। তাই শেষ দিনের মেলাতে অনেকেই পছন্দের ল্যাপটপ কিনতে ভিড় করছেন।

মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা জানান, আজ খুব ভালো বেচা-বিক্রি হচ্ছে। শেষ সময়ে বিক্রির পরিমাণ আরো বাড়বে।

মেলা থেকে ল্যাপটপ কিনেছেন তাহমিনা মিমি। তিনি বলেন, মেলাতে ভিড় থাকলেও পরিবেশ খুব সুন্দর। আইটি পণ্যের মেলা এমনই স্মার্ট হওয়া দরকার। আমি ক্যাশ টাকা নিয়ে আসিনি। চিন্তা করছিলাম ক্রেডিট কার্ড দিয়ে কিনতে পারব কিনা। তবে সেই চিন্তা আমার দূর হয়েছে মেলায় এসে। কারণ জানতে পারলাম মেলাতে বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের কেনা যাবে ল্যাপটপ। আবার ল্যাপটপের সঙ্গেও রয়েছে নানা ধরনের উপহার।

মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের এজিএম সিরাজুল ইসলাম সার্থক বলেন, গত দুইদিন ক্রেতাদের সমাগম বেশ ভালো ছিল। আজ সকাল থেকেও প্রচুর মানুষ মেলাতে আসছে। বিক্রিও হচ্ছে বেশ। এবার ল্যাপটপ মেলার ২১তম প্রদশর্নী হচ্ছে। প্রতিবারই নতুন এবং আপডেট মডেলের ল্যাপটপ থাকে। দামের ব্যাপারটিও ক্রয়ক্ষমতার মধ্যেই আছে। এছাড়া, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হয়তো আরো ক্রেতার ভিড় বাড়বে। তবে পূর্বের অভিজ্ঞতা থেকে বলতে পারি শেষদিনেও প্রচুর বেচাবিক্রি হয়।

মেলা শুরু হয়েছে নির্ধারিত সময় সকাল ১০টায়। ছাড়, অফার ও নানা ধরনের উপহারের পসরা সাজিয়েছে অংশগ্রহণকারী ব্র্যান্ডগুলো। শেষ বেলায় হয়তো আরো অনেক ছাড়, অফার ও উপহারের ঘোষণা দিবে ব্র্যান্ডগুলো। ল্যাপটপের পাশাপাশি মেলায় পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন করা হয়েছে।

গত বৃহস্পতিবার তিন দিনের এই মেলার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।


রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন