ঢাকা, বুধবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

শৈত্যপ্রবাহে কাবু রাজশাহীর মানুষ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-২২ ৪:১৮:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-২২ ৬:২৫:১৫ পিএম

টানা শৈত্যপ্রবাহে জবুথবু হয়ে পড়েছে রাজশাহী। টানা চারদিন রাজশাহীর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ফলে মানুষের পাশাপাশি এখন পশু-পাখিরাও শীতে কাবু হয়ে পড়েছে।

তবে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, সোমবার থেকে রাজশাহীসহ দেশের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

রোববার সকাল ৮টায় রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আনোয়ারা বেগম। তিনি বলেন, সকাল ৮টার পর থেকে আর তাপমাত্রা কমেনি। ফলে এটিই আজকের সর্বনিম্ন তাপমাত্রা।

আনোয়ারা বেগম বলেন, গত বৃহস্পতিবার থেকে রাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর শনিবার তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি বেড়ে দাঁড়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে।

ঘন কুয়াশার কারণে শুক্রবার থেকে রাজশাহীতে সূর্যের দেখা যায়নি। ফলে শনিবার তাপমাত্রা বাড়লোও শীতের প্রকোপ কমেনি। এর ওপর রোববার আবার তাপমাত্রা এক লাফে ২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস নেমে এক অঙ্কের ঘরে অবস্থান নিয়েছে। এছাড়া রোববার সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে রাজশাহী। এতে কনকনে ঠান্ডা অনুভূত হচ্ছে বলে জানান এই আবহাওয়া কর্মকর্তা।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত আবহাওয়া কর্মকর্তা আবহাওয়াবিদ কামাল উদ্দিন বলেন, এ সময় কুয়াশা পড়া স্বাভাবিক। সাধারণত কুয়াশা কাটলে শীতের তীব্রতা বাড়ে। ফলে শীত আরো বাড়বে বলে জানান এই কর্মকর্তা।

 

রাজশাহী/তানজিমুল হক/বকুল

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ