ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্যামলীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২১ ১১:৪১:৩০ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২১ ২:৫২:২৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিনা নোটিশে তিনটি পোশাক কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে শ্যামলী বাস টার্মিনাল এলাকায় সড়ক অবরোধ করে রেখেছিল শ্রমিকরা। কারখানা খুলে না দেওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। পরে বেলা সাড়ে ১১টার দিকে তারা অবরোধ তুলে নেয়।

বুধবার সকাল সাড়ে সাতটায় শ্যামলী বাস টার্মিনাল এলাকায় পোশাক শ্রমিক রাস্তা বন্ধ করে দেয়। পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিলে শ্রমিকরা চলে যায়। এরপর আবার সাড়ে নয়টা থেকে সড়কে অবস্থান নেয় তারা। ফলশ্রুতিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে হাজার হাজার মানুষ। পরে মালিক পক্ষের সাথে কথা বলে সমাধানের আশ্বাসে পুলিশ তাদের সরিয়ে দেয়।

 

 

জানা যায়, ঈদের ছুটির পর আজকে আলিফ অ্যাপেয়ারেলস ১, ২ ও আলিফ গার্মেন্টস নামের এ তিনটি কারখানা খোলার কথা ছিল। সে অনুযায়ী শ্রমিকরা কারখানায় আসার পর দেখে যে, ফটকে কারখানা বন্ধের নোটিশ ঝোলানো। এরপর তারা সড়ক অবরোধ করে।

মোহাম্মদপুর জোন পশ্চিম ডিভিশনের ট্রাফিক পুলিশের টি আই মোহাম্মদ কাওছার উদ্দীন আহমদ বলেন, ‘মালিকপক্ষ ও পোশাক শ্রমিকের প্রতিনিধি দল পুলিশের সহযোগিতায় আলোচনায় বসেছে। আশা করছি এ সমস্যার সমাধান হয়ে যাবে।’


রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/হাসান/জেনিস

ইউটিউব সাবস্ক্রাইব করুন