ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

শ্রম ভবনের নির্মাণকাজ সম্পন্ন

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৪ ৪:৫১:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৪ ৪:৫১:৩৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : উদ্বোধনের জন্য প্রস্তুত নবনির্মিত শ্রম ভবন। রাজধানীর বিজয়নগরে প্রায় ৬৯ কোটি টাকা ব্যয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিজস্ব জমিতে ২৫ তলা শ্রম ভবনের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের সমস্ত সেবা পাওয়া যাবে এক ভবনে। দুটি অধিদপ্তরের প্রধান কার্যালয় ছাড়াও থাকবে শ্রম অধিদপ্তরের ঢাকা বিভাগীয় অফিস। রেমিডিয়েশন কো-অর্ডিনেশন সেল, কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন, শ্রম পরিস্থিতি পর্যবেক্ষণ, শ্রমিকদের ট্রেড ইউনিয়ন রেজিস্ট্রেশন, শ্রমিকদের ট্রেনিং, শ্রম অসন্তোষ নিরসনসহ শ্রমিকদের কল্যাণে গৃহিত সব কার্যক্রম সম্পন্ন করা হবে এ ভবন থেকে।

শ্রম ভবন নির্মাণের বিষয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, মালিক-শ্রমিকের সকল বিষয় এক ভবন থেকে সমাধান করা সম্ভব হবে। এতে মন্ত্রণালয়ের দুটি অধিদপ্তরের কাজের গতি বাড়বে। এ ভবনটি মালিক-শ্রমিক, সরকারের সোহার্দ্যের প্রতীক হয়ে উঠবে।

ভবনের নির্মাণকাজ সম্পন্ন হওয়ার পর সম্প্রতি মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ভবনের খুঁটিনাটি দেখে এসেছেন। সরকারের নিজস্ব অর্থায়নে গণপূর্ত অধিদপ্তর এ ভবন নির্মাণ করেছে। আধুনিক স্থাপত্যে নির্মিত এই বহুতল ভবনের ভূগর্ভের তিনটিসহ মোট চার তলা গাড়ি পার্কিং সুবিধা, দুটি কার লিফট, একটি ইমার্জেন্সি লিফটসহ ছয়টি অত্যাধুনিক লিফট, সুবিশাল সম্মেলন কক্ষ, আধুনিক অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং ডে-কেয়ার সেন্টারসহ সকল সুবিধার সংযোজন করা হয়েছে।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/রফিক