ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কায় মসজিদে হামলা, সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৩ ১:১৫:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৩ ৮:০৯:৫৯ পিএম
শ্রীলঙ্কায় মসজিদে হামলা, সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ
Walton E-plaza

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার চিলো শহরের মসজিদে ও মুসলমানদের মালিকানাধীন দোকানপাটে পাথর নিক্ষেপের ঘটনার পর ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া পরিস্থিতি সামাল দিতে শহরটিতে রাতভর কারফিউ জারি করা হয়েছিল।

ফেসবুকে বিতর্কের জের ধরে খ্রিষ্টান সংখ্যাগরিষ্ঠ এলাকা  চিলোতে রোববার রাতে প্রায় অর্ধশত ব্যক্তি শহরের মসজিদগুলোতে পাথর নিক্ষেপ করে। এছাড়া এক ব্যক্তিকে পেটানোও হয়।

কর্তৃপক্ষগুলো জানিয়েছে, ফেসবুকে হুমকি দেওয়ার অভিযোগে আব্দুল হামিদ মোহাম্মদ হাসমার নামের ৩৮ বছরের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিতর্কের জের ধরে ‘এক দিন তোমরা কাঁদবে’ এ ধরণের হুমকিসুলভ মন্তব্য করেছিলেন তিনি।

মুসলমানদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার অভিযোগে রোববার রাতে ও সোমবারের প্রথম কয়েক ঘণ্টায়  কুরুনেগালা জেলার নিকটবর্তী এলাকাগুলো থেকে এক দল লোককে গ্রেপ্তার করা হয়েছে।

সামরিক বাহিনীর মুখপাত্র সুমিথ আতাপাত্তু  জানিয়েছেন , এরপর বৌদ্ধ ধর্মালম্বী অধ্যুসিত ওই এলাকার লোকজন গ্রেপ্তারদের ছেড়ে দেওয়ার দাবি জানায়।

তিনি বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রাতের জন্য পুলিশ কারফিউ জারি করা হয়েছে।’

শ্রীলঙ্কার মুসলিম কাউন্সিল জানিয়েছে, বেশ কয়েকটি মসজিদে হামলার ঘটনা ঘটেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ কিংবা গ্রেপ্তারকৃতদের সঠিক সংখ্যা জানানো হয়নি।




রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৯/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge