ঢাকা, শুক্রবার, ৪ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সময় বৃদ্ধিতেও খুশি নন প্রকাশকরা

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০২-২৫ ৯:০৮:০৫ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৯:৩৪ এএম

নিজস্ব প্রতিবেদক : বৈরী আবহাওয়া ও জলাবদ্ধতার কারণে অমর একুশে গ্রন্থমেলা ব্যাপক ক্ষতি হওয়ার পর প্রকাশকদের দাবির প্রেক্ষিতে ৪দিনের জন্য ৩ঘন্টা সময় বৃদ্ধি করেছে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। বৃহস্পতিবার ২৫তম দিনে সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ।

 

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে প্রতিদিন ৩০মিনিট বাড়ানো হয়। এই দুইদিন নির্ধারিত সময় সকাল ১১টার পরিবর্তে মেলার প্রবেশদ্বার খুলবে সকাল সাড়ে ১০টায়। এছাড়া রোববার ও সোমবার দৈনিক ১ ঘন্টা করে বাড়ানো হয়েছে। ফলে মেলার দ্বার বেলা ৩টার পরিবর্তে বেলা ২টায় খোলা হবে। তবে পূর্বনির্ধারিত সময় রাত ৮টায় প্রতিদিনই মেলা শেষ হবে।

 

এদিকে বাংলা একাডেমির এ সিদ্ধান্তে সন্তুষ্ট নন প্রকাশকরা। তাদের দাবি এবার যে পরিমাণ ক্ষতি হয়েছে, বাংলা একাডেমির সামান্য এ সময় বাড়ানোয় তেমন লাভ হবে না। সময় আরও বাড়ানো প্রয়োজন। মেলার অধিকাংশ প্রকাশকই বাংলা একাডেমির এমন সিদ্ধান্তের সাথে দ্বিমত পোষণ করেন।

 

অনন্যা প্রকাশনীর সত্ত্বাধিকারী মনিরুল হক রাইজিংবিডিকে বলেন, ‘মেলায় মানুষের চাপ থাকে রাতের দিকে। তাই সময় বাড়ানো দরকার রাতে।’ মেলার শুরু ও শেষ দুই বেলাতেই কমপক্ষে ২ ঘণ্টা সময় বাড়ানো উচিত বলে জানান।

 

শিশুপ্রহর : শুক্রবার অমর একুশে গ্রন্থমেলায় সর্বশেষ শিশুপ্রহর। শিশুদের অভিভাবকসহ স্বাচ্ছন্দ্যে বই কেনার সুবিধার্থে এই শিশুপ্রহর ঘোষণা করা হয়েছে। সকাল সাড়ে ১০টায় খুলবে মেলার দ্বার।


 

রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৬/ইয়ামিন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন