ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সরকারের বিরুদ্ধে কৌশলী জিএম কাদের

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৬ ৪:৪০:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৬ ৫:২৯:০১ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক: সরকারের বিরুদ্ধে কৌশলী অবস্থান নিয়েছেন বিরোধীদল জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। ডেঙ্গু ইস্যুতে অত্যন্ত সতর্কতার সঙ্গে সরকারের এমনভাবে সমালোচনা করছেন তিনি, যাতে সরকার না খেপে, আবার নেতাকর্মীরাও খুশি হয়।

মঙ্গলবার দুপুরে বনানীর পার্টি অফিসে এক সংবাদ সম্মেলনে জিএম কাদের বলেন, সরকার বন্যা ও ডেঙ্গু মোকাবেলায় সফল হয় নি। তবে তাদের আন্তরিকতার কোনো ঘাটতি ছিল না।

তিনি বলেন, ডেঙ্গু মোকাবিলায় সরকার আন্তরিকভাবেই চেষ্টা করছে। কিন্তু ভেজাল ওষুধের কারণেই ফল পাওয়া যাচ্ছে না কিনা সেটা বলা যাচ্ছে না।

কাদের বলেন, দায়িত্বে থাকার পরও যারা এডিস মশা দমন করতে পারেনি, এ দায় তাদের নিতে হবে।

এসময় জাপা চেয়ারম্যান বেসরকারি হাসপাতালে প্রয়োজনে চুক্তি করে ডেঙ্গুর ফ্রি চিকিৎসা ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান।

জিএম কাদের বলেন, বেসরকারি হাসপাতালগুলো ফ্রি চিকিৎসা দিবে। আর রোগীর বিপরীতে খরচের সমপরিমাণ অর্থ সরকার হাসপাতালকে দিবে। কারণ রোগীর সংখ্যা বেশি হওয়ায় শুধু সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিশ্চিত করা কঠিন।

বেশি ভাড়ায় হেলিকপ্টারে গিয়ে অপর্যাপ্ত ত্রান দেয়া নিয়ে সমালোচনার জবাবে জাপার চেয়ারম্যান বলেন, আমি ত্রাণ দিতে যাইনি, মূলত পর্যবেক্ষণ করতে গিয়েছি, বন্যায় মানুষ কি ধরনের সমস্যা মোকাবিলা করছে। সেসব বিষয় পর্যবেক্ষণ করেছি। পরিকল্পনা করে একটি প্রস্তাব সরকারকে দেব, যাতে প্রতি বছর যারা ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাদের তালিকা করা যায়। তালিকা ধরে প্রতিবছর বন্যায় যাতে দূর্গতদের সহায়তা দেয়া যায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য- সুনীল শুভ রায়, শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা- নুরুল আজাহার, মাহামুদুর রহমান, ভাইস চেয়ারম্যান- সরদার শাহজাহান, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব- গোলাম মোহাম্মদ রাজু, আমির উদ্দিন আহমেদ ডালু, সুলতান আহমেদ সেলিম, ফখরুল আহসান শাহজাদা, সুলতান মাহমুদ, এম.এ. রাজ্জাক খান, মোস্তফা আল মাহমুদ, মিজানুর রহমান মিরু, এনামুল হক, আবু সাঈদ স্বপন, মাসুদুর রহমান চৌধুরী, ছাত্রসমাজের সদস্য সচিব ফয়সল দিদার দীপু।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ডেঙ্গু নিয়ে তামাশা চলছে। রোগে মানুষ মরে আর স্বাস্থ্যমন্ত্রী বিদেশ ভ্রমণে যান। এটা কি করে হয়!


রাইজিংবিডি/ঢাকা/ ৬ আগষ্ট ২০১৯/নঈমুদ্দীন/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন