ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘সরকার সংবাদ মাধ্যমের স্বাধীনতার ব্যাপারে আন্তরিক’

এম.শাহীন গোলদার : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৮ ৮:৪১:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৮ ৮:৪৬:৫২ পিএম

সাতক্ষীরা সংবাদদাতা : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, আমাদের সংবিধান সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছে। গণমাধ্যম ওয়াচডগ হিসেবে কাজ করে সরকারকে সঠিক পথে পরিচালিত করে। বর্তমান সরকারও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ও অধিকারের ব্যাপারে অত্যন্ত আন্তরিক।

সংবিধান ও সরকার প্রদত্ত স্বাধীনতা ভোগ করতে গিয়ে সাংবাদিকদের দায়িত্বশীলতার জায়গাটা ভুলে গেলে চলবে না। তথ্যকে হত্যা না করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সাতক্ষীরায় প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সাতক্ষীরা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস. এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেযারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের যুগ্মসচিব মো. শাহ আলম, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, বিএমএসএফ- এর মহাসচিব ও বিএফইউজের নির্বাহী পরিষদ সদস্য খাযরুজ্জামান কামাল, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশ।

প্রধান অতিথি বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আরও বলেন, ‘ভাল সাংবাদিকতা করতে হলে ভাল মানসিকতা থাকা দরকার। আর ভাল সাংবাদিকতার জন্য সরকারের সব ধরনের সহযোগিতা করার মানসিকতা রয়েছে। ডিজিটাল আইন সংশোধনের জন্য সরকারের কাছে ইতিমধ্যে প্রস্তাব দেওয়া হয়েছে।’ তিনি হলুদ সাংবাদিকতা পরিহার করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।



রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৯/শাহীন গোলদার/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন