ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘দ্রুত অনলাইনের নিবন্ধন’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৯ ৫:১২:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৯ ৫:১৬:৪৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : দ্রুত অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন দেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার সচিবালয়ে বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমরা অনলাইনগুলোকে নিবন্ধনের আওতায় আনার জন্য দরখাস্ত আহবান করেছি। আমরা খুব সহসা যে অনলাইনগুলো তদন্ত হয়েছে সেগুলোর নিবন্ধন দিয়ে দেব। আর কিছু অনলাইন আছে যেগুলো তদন্তের দরকার নাই। কারণ এগুলো প্রতিষ্ঠিত অনলাইন হিসেবে কাজ করছে। সেগুলোর আমরা নিবন্ধন দিয়ে দেব।

অ্যাক্রিডিটেশন কার্ড নবায়ন নিয়ে সমস্যা হচ্ছে দৃষ্টি আকর্ষণ করা হলে ড. হাছান মাহমুদ বলেন, আমি মনে করি যেগুলো প্রতিষ্ঠিত অনলাইন সেগুলোর অ্যাক্রিডিটেশন কার্ড রিনিউ করে দেওয়া যেতে পারে। সেটাতে তো কোন সমস্যা নাই। অকারণে সাংবাদিকদের চাকরিচ্যুত করা থেকে বিরত থাকার জন্য গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, গণমাধ্যম থেকে আকারণে যেন কাউকে ছাটাই করা না হয়। এক্ষেত্রে আমি গণমাধ্যম মালিকদের অনুরোধ করবো তারা বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন। এক্ষেত্রে অনলাইন হোক, পত্রিকা কিংবা টেলিভিশন হোক।

 

মন্ত্রী বলেন, আমি বলবো পত্রিকাগুলোতে যারা কাজ করেন তারা এই পেশায় না গিয়ে অন্য পেশায় গেলে কিন্তু তা অনেক নিরাপদ ছিল। যারা অন্য পেশায় না গিয়ে সাংবাদিকতায় কাজ করছেন তারা অন্যদের চেয়ে বেশি যোগ্যতা রাখেন। অনেক ঝুঁকি নিয়ে তারা সাংবাদিকতা করছেন।

গণমাধ্যম থেকে জনবল ছাঁটাই বিষয়ে মালিকদের সঙ্গে কথা বলেন কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, ব্যক্তিগতভাবে তাদের সঙ্গে আমি কথা বলেছি। যখন চাকরিচ্যুত সাংবাদিকরা আমার কাছে এসেছেন তখন আমি মালিকদের সঙ্গে কথা বলেছি।

তিনি বলেন, আমি এ বিষয়ে সাংবাদিক ইউনিয়ন নেতাদের সঙ্গেও কথা বলেছি। যাতে সেখান থেকে এ বিষয়ে কথা আসে। যদিও তারা কাজ করছেন তবে এ চেষ্টা যাতে আরও সমন্বিতভাবে চলতে থাকে সেজন্য কাজ করছি।

এর আগে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে দেখা করেন বিএসআরএফ এর নবনির্বাচিত নেতৃবৃন্দ। বিএসআরএফ এর সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ এর নেতৃত্বে সংগঠনের নেতারা মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন