ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাইফের সেঞ্চুরি, আফিফের ফিফটি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৪ ১:৩৫:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৪ ১:৪৪:৩৮ পিএম
৭০ বলে অপরাজিত ৬৮ রান করেছেন আফিফ হোসেন

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ম্যাচে পঞ্চাশ ছুঁয়ে আউট হয়ে গিয়েছিলেন। পরের ম্যাচে যেতে পারেননি ত্রিশেই। সাইফ হাসান শেষ ম্যাচে খেললেন বড় ইনিংস, করলেন দারুণ এক সেঞ্চুরি।

খুলনায় শনিবার শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে তৃতীয় ও শেষ আনঅফিসিয়াল ওয়ানডেতে তিন অঙ্ক স্পর্শ করেছেন সাইফ। ফিফটি করেছেন আফিফ হোসেন। তাতে ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৯ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল।

শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমেছিল স্বাগতিকরা। শুরুটা যদিও ভালো হয়নি। চতুর্থ ওভারেই ৬ রান করে আউট হয়ে যান নাঈম শেখ।

দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৭৪ রানের জুটিতে দলকে এগিয়ে নেন আরেক ওপেনার সাইফ। এরপরই জোড়া ধাক্কা। শান্ত ৩৯ রান করে ফিরলে ভাঙে জুটি। চারে নামা ইয়াসির আলী ফেরেন ৬ রানেই। 

একশর আগেই ৩ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়েন সাইফ ও আফিফ। চতুর্থ উইকেট জুটিতে এই দুজন যোগ করেন ১২৫ রান। এর মাঝেই সাইফ তুলে নেন সেঞ্চুরি। 

সাইফের বিদায়েই ভাঙে জুটি। ১৩০ বলে ৪ চার ও ৭ ছক্কায় ১১৭ রান করেন ২০ বছর বয়সি ব্যাটসম্যান। এরপর জাকির হাসান দ্রুত ফিরলেও ইয়াসিন আরাফাতকে সঙ্গে নিয়ে দলকে ২৬৯ রানের পুঁজি এনে দেন আফিফ। ৭০ বলে ৬ চার ও এক ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩ রানে অপরাজিত ছিলেন ইয়াসিন।

সিরিজের প্রথম ম্যাচটা জিতেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় বাংলাদেশ। শেষ ম্যাচের জয়ী দল জিতবে সিরিজও।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/পরাগ  

ইউটিউব সাবস্ক্রাইব করুন