ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাকিবকে দ্রুত আউট করতে চায় আফগানিস্তান

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৪ ৪:৫৩:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৪ ৭:০০:১৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপটা তার জন্য দুর্দান্ত কেটেছে। সাকিব আল হাসান ব্যাট ও বল হাতে পারফর্ম করেছেন সমান তালে। চট্টগ্রাম টেস্টে সাকিবকে নিয়ে তাই ‘বিশেষ পরিকল্পনা’ আফগানিস্তান দলের। আফগান অধিনায়ক রশিদ খান জানিয়েছেন, সাকিবকে দ্রুত আউট করার চেষ্টা করবেন তারা।

বিশ্বকাপে আট ইনিংসে ৮৬.৫৬ গড়ে ৬০৬ রান করেন সাকিব। বল হাতে নেন উইকেট ১১টি। বিশ্বকাপের এক আসরে ১০ উইকেট আর ৪০০ রানও নেই আর কারও।

চট্টগ্রাম টেস্টের আগের দিন সাকিবকে নিয়ে রশিদ বলেছেন, ‘ওর দারুণ একটি বিশ্বকাপ কেটেছে। আমার দেখা বিশ্বকাপে সেরা পারফরম্যান্স করেছে ও। ব্যাট হাতে পারফর্ম করার পাশাপাশি বোলিংয়েও সেরা অবদান ছিল। তবে এটা ভিন্ন কন্ডিশন, ভিন্ন ফরম্যাট। ওর একটা বিরতিও গেছে। আশা করি, বিশ্বকাপে যা করেছে, তা ও মনে রাখবে না। যত দ্রুত সম্ভব আমরা ওকে আউট করার চেষ্টা করব।’

আইপিএলে একে অন্যের সতীর্থ সাকিব ও রশিদ। দুজন ভালো বন্ধুও। গত দুই মৌসুমে দুজনই খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। এবার দেশের জার্সিতে মুখোমুখি দুজন, দুজন দুই দলের অধিনায়কও। রশিদ প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চান।

‘দারুণ মজা হবে। আইপিএলে আমরা সানরাইজার্সের হয়ে একসঙ্গে খেলেছি। সেখানে দারুণ দুটি বছর কেটেছে আমাদের। আমরা মাঠে এবং মাঠের বাইরে অনেক মজা করেছি। আমরা খুবই ভালো বন্ধু। এখন দেশের হয়ে খেলা, যখন আপনি দেশের হয়ে খেলবেন, আপনার সেরাটা দিতে চাইবেন। দলের অধিনায়ক হওয়ায় আমাদের দুজনের জন্য এটা রোমাঞ্চকর হবে। আমার জন্য এটা রোমাঞ্চকর ও উপভোগ্য মুহূর্ত। আমরা প্রতিটা মুহূর্ত উপভোগ করার চেষ্টা করব।’

 

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন