ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাত দিনে কত আয় করল ‘ভারত’?

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ৬:১৭:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ৬:১৭:৫০ পিএম
ভারত সিনেমার দৃশ্য

বিনোদন ডেস্ক: সালমান খান অভিনীত বহুল আলোচিত সিনেমা ভারত। ঈদুল ফিতর উপলক্ষে গত ৫ জুন ভারতে চার হাজার সাত শ ও ভারতের বাইরে প্রায় দেড় হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। মুক্তির পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়াচ্ছে এটি।

প্রথম দিনে ৪২.৩০ কোটি রুপি আয় দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করে ভারত। এরপর দ্বিতীয় ও তৃতীয় দিনে আয় করে যথাক্রমে ৩১ ও ২২.২০ কোটি রুপি। চতুর্থ দিনে এটি আরো ২৬.৭০ কোটি রুপি আয় করে। মাত্র চার দিনে এক শ কোটি রুপি আয় করা সিনেমার ক্লাবে নাম লেখায় এটি। পঞ্চম দিনে সিনেমাটি বক্স অফিসে আরো ২৭.৯০ কোটি রুপি যোগ করে। ষষ্ঠ ও সপ্তম দিনে আয় কিছুটা কমতে থাকে। এই দুই দিন সিনেমাটির আয় যথাক্রমে ৯.২০ ও ৮. ৩০ কোটি রুপি। সব মিলিয়ে সাত দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ১৬৭. ৬০ কোটি রুপি।

বলিউডে এখন পর্যন্ত ১০০ কোটির ক্লাবে সালমানের রয়েছে সবচেয়ে বেশি সংখ্যক সিনেমা। এ অভিনেতার মোট ১৪টি সিনেমা ১০০ কোটির ক্লাবে নাম লিখিয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার এবং অজয় দেবগন। দুজনেরই ১০টি করে সিনেমা বক্স অফিসে ১০০ কোটি রুপির মাইল ফলক অতিক্রম করেছে। তবে, এই তালিকায় সামান্য পিছিয়ে রয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। কিং খানের ৭টি সিনেমা ১০০ কোটির ক্লাবে প্রবেশ করে তাকে এনে দিয়েছে তালিকার তৃতীয় স্থান। অন্যদিকে, মিস্টার পারফেকশনিস্ট অর্থাৎ আমির অভিনীত মোট ৬টি সিনেমা ১০০ কোটি রুপি আয় করতে পেরেছে।

ভারত সিনেমাটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। সিনেমাটিতে যুবক থেকে শুরু করে ৭০ বছর বয়সি বৃদ্ধের চরিত্রে দেখা গেছে সালমানকে। সিনেমাটি নির্মিত হয়েছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত কোরিয়ান ভাষার ওড টু মাই ফাদার সিনেমা অবলম্বনে। ভারত সিনেমাটিতে ১৯৪৭ থেকে ২০১০ সাল পর্যন্ত সালমানের চরিত্রটিকে ঘিরে বিভিন্ন ঘটনা দেখানো হয়েছে।

সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভুষণ কুমার, কৃষাণ কুমার, নিখিল নমিত ও সালমান খান। এতে আরো অভিনয় করেছেন— জ্যাকি শ্রফ, ক্যাটরিনা কাইফ, টাবু, সুনীল গ্রোভার, দিশা পাটানি প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/মারুফ/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন