ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাফল্যের সপ্তম বর্ষে রাইজিংবিডি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৬ ৮:৩৪:৫৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-২০ ৮:৪৫:০১ পিএম
সাফল্যের সপ্তম বর্ষে রাইজিংবিডি
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যম অঙ্গনে এরই মধ্যে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।  এ অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকারে গণমাধ্যমটি তার পথচলায় পা রাখলো সপ্তম বছরে।

অনলাইন গণমাধ্যমের পরিবারে যে কয়টি গণমাধ্যম বাংলাদেশে পাঠকদের কাছে শক্তিশালী জায়গা করে নিয়েছে তার মধ্যে রাইজিংবিডি ডটকম অন্যতম।  ‘প্রতি মুহূর্তের খবর’ এই স্লোগান নিয়ে এগিয়ে চলেছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটি।

নিউজ পোর্টালটি শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, ইতিবাচক সাংবাদিকতার মাধ্যমে সমাজ উন্নয়নে নানা ধরনের ভূমিকা রেখে চলেছে।  ইতিবাচক সংবাদ নীতি নিয়ে এই অনলাইন নিউজ পোর্টালটির যাত্রা শুরু ২০১৩ সালের আজকের দিনে (২৬ এপ্রিল)।  আজ এটি সপ্তম বর্ষে পদার্পণ করলো।

এরই মধ্যে বাংলাদেশের শীর্ষ অনলাইন দৈনিকগুলোর মধ্যে রাইজিংবিডি অন্যতম একটি গণমাধ্যম হিসেবে নিজের অবস্থান তৈরি করতে পেরেছে।  রাইজিংবিডি বর্তমানে অগ্রসর পাঠকের পোর্টাল।

শহরের নানান খুঁটিনাটির পাশাপাশি অনলাইনটি তুলে আনে প্রত্যন্ত অঞ্চলের খবরও।  রাইজিংবিডি হয়ে উঠেছে প্রান্তিক মানুষের কণ্ঠস্বর।  নিউজ পোর্টালটিতে রয়েছে অনেকগুলো জনপ্রিয় বিভাগ। সেগুলো হচ্ছে : জাতীয়, পজিটিভ বাংলাদেশ, নারী ও শিশু, ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি, ব্যাংক-বিমা, শেয়ারবাজার, করপোরেট কর্নার, কৃষি, রাজনীতি, রাইজিংবিডি স্পেশাল, স্বাস্থ্য, পরিবেশ, শিক্ষা, সাহিত্য, বিনোদন, খেলাধুলা, আন্তর্জাতিক, বিজ্ঞান-প্রযুক্তি, লাইফস্টাইল, ভ্রমণ, মতামত, সাক্ষাৎকার, মিডিয়া, আইন ও অপরাধ, প্রবাস, ছবিঘর, সাতসতেরো, অন্য দুনিয়া ও দেহঘড়ি।  এ ছাড়া নিজস্ব সম্পাদকীয় মন্তব্যও প্রকাশ পাচ্ছে প্রতিনিয়ত।  প্রকাশ হচ্ছে বিশেষ দিনে বিশেষ বিশেষ সংখ্যা।

শুরু থেকেই রাইজিংবিডি ডটকমের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে।  এটি এখন অনেক পাঠকেরই অপরিহার্য পোর্টালে পরিণত হয়েছে।

জনপ্রিয় অনলাইন পোর্টালটির প্রকাশক এস এম জাহিদ হাসান।  তিনি দেশের একজন প্রখ্যাত এইচআর বিশেষজ্ঞ।  দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্সেস প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন)। গণমাধ্যমটির সম্পাদক মোহাম্মদ নওশের আলী।  প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন খান মোহাম্মদ শাহনেওয়াজ।  প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করছেন হাসান মাহামুদ।

গত এক দশকে দেশে গণমাধ্যম বেড়েছে কয়েক গুণ।  তথ্যপ্রযুক্তির দ্রুত বিকাশ ও অগ্রগতিতে ইলেক্ট্রনিক গণমাধ্যমের ভূমিকা সবচেয়ে বেশি।  কিন্তু এর মধ্যে হাতে গোণা কয়েকটি গণমাধ্যম নিজেদের অবস্থান তৈরি করতে পেরেছে।  এর মধ্যে রাইজিংবিডি অন্যতম।  এর অন্যতম কারণ, রাইজিংবিডির ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও ইতিবাচক সাংবাদিকতা।  এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে, সপ্তম বর্ষে পদার্পণ উদযাপনে এটি হবে গণমাধ্যমটির আগামী দিনের অঙ্গীকার।

আজ মীরপুর-১ এ অবস্থিত রাইজিংবিডির নিজস্ব স্থায়ী কার্যালয়ে গণমাধ্যমটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হচ্ছে।  এতে গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ওয়ালটন ও রাইজিংবিডি ডটকমের সব কর্মী অংশ নেবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/হাসান/সাইফুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge