ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিরিজ বাঁচানোর লড়াইয়ে দুপুরে নামছে তামিমরা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৮ ৯:২০:৩১ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৮ ১২:৫৫:৫৯ পিএম

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে লাসিথ মালিঙ্গার বিদায়ী ঝাঁজে পুড়েছে বাংলাদেশ। বিদায়ী ম্যাচেও বিষাক্ত ইয়র্কারে বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়েছেন পেসার মালিঙ্গা।

জয় দিয়ে তার বিদায়কে স্মরণীয় করে রাখার পর এবার সিরিজে চোখ রাখছে লঙ্কানরা। অন্যদিকে সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ নিয়ে আজ স্বাগতিকদের বিপক্ষে খেলতে নামবে তামিম ইকবালের দল।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় বেলা ৩টায় শ্রীলঙ্কার আতিথ্য গ্রহন করবে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও মাছারাঙ্গা টেলিভিশন।

মালিঙ্গার বিদায়ী ম্যাচে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ লড়াই করতে পারেনি। বাজে বোলিং ও ফিল্ডিংয়ের পর মালিঙ্গার শুরুর ধাক্কা আর সামাল দিতে পারেননি তামিম-সৌম্যরা। মুশফিকুর রহিম ও সাব্বির রহমান হাফ সেঞ্চুরি করলেও আর কেউ লঙ্কান বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি। ফলে ওই ম্যাচে বাংলাদেশ হারে ৯১ রানে।

 

সিরিজ বাঁচিয়ে রাখতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। মালিঙ্গার বিদায়ক্ষণ ছিল বলে প্রথম ম্যাচে যে করেই হোক প্রিয় সতীর্থকে জয় উপহার দিতে চেয়েছিল শ্রীলঙ্কার খেলোয়াড়রা। তাদের সঙ্গে গ্যালারিতে উপস্থিত দর্শকরাও প্রিয় ক্রিকেটারকে বিদায় জানিয়েছেন ভিন্ন আবহে। আজ দ্বিতীয় ওয়ানডেতে নিশ্চিতভাবে তেমন আবহ থাকবে না। তাই প্রথম ম্যাচের ভুলগুলো শুধরে নিয়ে এ ম্যাচে ঘুরে দাঁড়াতে হবে তামিম-মুশফিক-মুস্তাফিজদের।

দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী টাইগার অধিনায়ক তামিম বলেন, ‘একটা সময় মনে হচ্ছিল আমাদের লক্ষ্য (প্রথম ম্যাচে) ৩৫০-৩৬০ রানে ঠেকবে। সেখান থেকে ছেলেরা ঘুরে দাঁড়িয়ে মানসিক শক্তির পরিচয় দিয়েছে। আমাদেরকে এখন দ্রুত গুছিয়ে উঠতে হবে। আরও দুটি ম্যাচ বাকি আছে। আশা করি আমরা আরও ভালো করব।’

দলের অভিজ্ঞ মাশরাফি বিন মুর্তজা ও বিশ্বসেরা অলরাউন্ডার অভাব মাঠে বেশ ভালো করেই বোধ করছে বাংলাদেশ। তবে তাদের ব্যপারে মাথা না ঘামিয়ে বর্তমান দলের উপরই আস্থা রাখতে চাইছেন তামিম।

এ প্রসঙ্গে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, ‘১৫ জনের যে দল আছে, তাদের নিয়ে আমি খুশি। ওদের ওপর বিশ্বাস রাখতে হবে। ওদের সামর্থ্য আছে, স্রেফ দায়িত্ব নিয়ে খেলতে হবে। ভালো ব্যাপার হল, এখনও দুটি ম্যাচ আছে, আমরা লড়াইয়ে আছি।’



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন