ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সিলেটে একদিনে পাঁচজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ৮:৫৯:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০২ ৮:৫৯:১২ পিএম

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় মারা গেছেন ৫ জন। একই সময়ে সংক্রমণ ধরা পড়েছে ৫৫ জনের। এ নিয়ে বিভাগে এ ভাইরাসে মারা গেলেন ২৪ জন। এর মধ্যে সিলেট জেলারই ১৮ জন। আর মৌলভীবাজারে ৪ জন এবং হবিগঞ্জ ও সুনামগঞ্জে ১ জন করে মারা গেছেন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন ১০৯৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩১৪ জন। আর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৩৭ জন।

মঙ্গলবার (০২ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেট বিভাগের চার জেলায় মঙ্গলবার সকাল পর্যন্ত ১০৯৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬০১ জন, সুনামগঞ্জে ১৭৪ জন, হবিগঞ্জে ১৯২ জন ও মৌলভীবাজারে ১২৮ জন রয়েছেন।

আরও বলা হয়, ‘এখন পর্যন্ত ৩১৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯৭ জন, সুনামগঞ্জ জেলায় ৬৩ জন, হবিগঞ্জ জেলায় ১০৩ জন ও মৌলভীবাজার জেলায় ৫১ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ২৪ জন। এছাড়া ১৩৭ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৫২ জন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৫৬ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৭ জন ও মৌলভীবাজারে ২ জন রয়েছেন।’

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘গতকাল সোমবার সিলেট ও সুনামগঞ্জে আরও ৫৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একইদিন মারা গেছেন ৫ জন। মারা যাওয়াদের মধ্যে সিলেট জেলারই চারজন রয়েছেন। এছাড়া অন্যজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।’

সিলেটে গত ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকে এ সংখ্যা বাড়ছেই। ওসমানী মেডিক্যাল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে প্রতিদিন নমুনা পরীক্ষা করা হচ্ছে। আর রোগীর সংখ্যাও বাড়ছে।


সিলেট/ আব্দুল্লাহ আল নোমান/সাজেদ

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ