ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিলেটে পুলিশ সদস্য রিমান্ডে

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৬ ৫:৪১:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৬ ৫:৪৮:০০ পিএম
সিলেটে পুলিশ সদস্য রিমান্ডে
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, সিলেট : পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের কথা বলে ঘুষ নেয়ার অভিযোগে দায়ের করা মামলায় সিলেটে এক পুলিশ সদস্যের পাঁচ দিনে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অভিযুক্ত খোরশেদ সিলেট রেঞ্জ পুলিশের রিজার্ভ ফোর্সের নায়েক। তার বাড়ি সিলেটের গোয়াইনঘাটে।

মঙ্গলবার দুপুরে সিলেটের কোর্ট পরিদর্শক মুজিবুর রহমান চৌধুরী জানান, গোয়াইনঘাট থানায় দায়েরকৃত মামলায় খোরশেদকে আদালতে তোলে পুলিশ।

সম্প্রতি পুলিশের টিআরসি পদে নিয়োগ পরীক্ষা হয়েছে। খোরশেদ পুলিশে চাকরি দেয়ার কথা বলে তার এলাকার সাতজনের কাছ থেকে ঘুষ নেন। এদের মধ্যে ছয়জনই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন এবং চূড়ান্তভাবে মনোনীত হন পাঁচজন।

সিলেটের পুলিশ সুপারের দাবি, সম্পূর্ণ মেধার ভিত্তিতে নিয়োগ পরীক্ষা হয়েছে।

পুলিশে নিয়োগের ক্ষেত্রে ঘুষ গ্রহণের অভিযোগ পেয়ে তাৎক্ষণিক তদন্তে নেমে এর সত্যতা পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে সোমবার সিলেটের গোয়াইনঘাট থানায় খোরশেদের বিরুদ্ধে একটি মামলা করা হয়। এক চাকরিপ্রার্থীর দায়ের করা ওই মামলায় খোরশেদকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হয়। পরে তার পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত তা মঞ্জুর করেন।

সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, সম্প্রতি শেষ হওয়া টিআরসি নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ স্বচ্ছ এবং মেধার ভিত্তিতেই হয়েছে। উত্তীর্ণ প্রার্থীদের পরিবারের কাছ থেকে টাকা নেয়ার জন্য চাপ প্রয়োগ করছিলেন খোরশেদ। এমন অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়। তার সাথে জড়িত জালিয়াত চক্রের সদস্যদের খুঁজে বের করতে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


রাইজিংবিডি/সিলেট/১৬ জুলাই ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge