ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিলেটে ভিটামিন ‘এ’ খাবে সাড়ে ৪ লাখ শিশু

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২০ ৪:২৮:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২০ ৪:২৮:৫২ পিএম
সিলেটে ভিটামিন ‘এ’ খাবে সাড়ে ৪ লাখ শিশু

নিজস্ব প্রতিবেদক, সিলেট: সিলেটের প্রায় সাড়ে চার লাখ শিশুকে শনিবার ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ দিন সিলেটের ১২ উপজেলার দুই হাজার ৪২৮ কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এই কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার বিকেলে সিলেটের সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অবহিতকরণ সভায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়।

সভায় সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় জানান, ১২ উপজেলায় ৪ লাখ ৫৪ হাজার ৩৭৮ শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ৬ থেকে ১১ মাসের ৪৭ হাজার ৬৪৪ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাসের ৪ লাখ ৫ হাজার ৭২২ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, ‘১২ উপজেলায় অস্থায়ী টিকাকেন্দ্র রয়েছে ২৪১৬টি, স্থায়ী টিকাকেন্দ্র ১২টি ও অতিরিক্ত টিকাকেন্দ্র রয়েছে ১২টি। টিকাদানে প্রতি কেন্দ্রে তিন জন করে মোট চার হাজার ৮৫৬ জন সেচ্ছাসেবী কাজ করবেন।’

অসুস্থ শিশুকে ভিটামিন এ খাওয়ানো থেকে বিরত রাখতে হবে জানিয়ে অবহিতকরণ সভায় জানানো হয়, যদি কোনো শিশু গত চার মাসের মধ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে থাকে তাহলে সেই শিশুকে আর ক্যাপসুল খাওয়ানো যাবে না।



রাইজিংবিডি/ সিলেট/২০ জুন ২০১৯/ আব্দুল্লাহ আল নোমান/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন