ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সূচকের উত্থানে চলছে লেনদেন

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৪ ১২:২৪:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৪ ১২:২৪:৪৪ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন চলছে। লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে।

আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৬০৪ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭০১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩০৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৩৪ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ২৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৫৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন