ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৮-১০ ১২:৩৪:০২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১০ ১২:৩৪:০২ পিএম
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে
Walton E-plaza

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দাম বেড়েছে। 

বাজার বিশ্লেষণে দেখা যায়, গতকালের তুলনায় উভয় বাজারে লেনদেনও বেড়েছে আজ। ডিএসইতে দুপুর ১২টা পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ৪১০ কোটি ৮০ লাখ টাকা। গতদিনের তুলনায় আজ এই সময়ে প্রায় ৭৮ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে আজ। বুধবার এই সময়ে লেনদেন হয়েছিল ৩৩২ কোটি ০৪ লাখ টাকা।

এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯২১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৩৫ পয়েন্টে।

এদিকে, দেশের অপর শেয়ারবাজার অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। এই বাজারে লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দাম কমেছে।

দুপুর ১২টা পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ১৮ কোটি টাকার শেয়ার। গতকালের তুলনায় এখানে লেনদেন কিছুটা বেড়েছে। বুধবার এই সময়ে এই বাজারে লেনদেন হয় ১৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার।

আজ এখন পর্যন্ত সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩৬৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৭/আশিক/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge