ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সূচকের পতনে লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-৩০ ১২:০৭:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-৩০ ১২:১৩:২২ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এর মধ্যে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত দিনের মতো আজও মূল্যসূচকের বড় ধরনের পতনের আভাস পাওয়া যাচ্ছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে প্রায় ৭০ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে। এই সময়ে ডিএসইতে ৩৫৩ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ২১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৪১ পয়েন্ট কমে ৫ হাজার ৪৫৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২৬৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯২ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের বড় পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯১৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/সাইফুল/এএন

ইউটিউব সাবস্ক্রাইব করুন