ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সূচকের ব্যাপক উত্থানে লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৩ ১২:০৫:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৩ ১২:২১:৩৮ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের উত্থান হয়েছে।

আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ব্যাপক উত্থানে লেনদেন চলছে। লেনদেনে অংশ নেওয়া প্রায় ৫৭ শতাংশ কোম্পানির দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৭০৩ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮০টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৭০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৯৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ৩৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৩৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/সাইফুল/এএন

ইউটিউব সাবস্ক্রাইব করুন