ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৫ ১২:৪১:৪০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৫ ১২:৪১:৪০ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত এই এক্সচেঞ্জে ৪৭২ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ২৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৩২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩০৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৫৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ২১ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৩৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন