ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৯ ১২:২৮:৪২ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৯ ১২:২৮:৪২ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের মিশ্রাবস্থায় মধ্য দিয়ে লেনদেন চলছে।

এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দরপতন হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৩৪৯ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮ পয়েন্ট কমে ৫ হাজার ৬১০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৯২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৭ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৬৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন