ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেরেনার দাপটে উড়ে গেল শারাপোভা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৭ ১২:২৬:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৭ ১:০৫:৩১ পিএম
সেরেনার দাপটে উড়ে গেল শারাপোভা

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠের টুর্নামেন্টে সেরেনা উইলিয়ামস কতটা দুর্দান্ত সেটা দেখালেন আরেকবার। তার দাপুটে পারফরম্যান্সে ইউএস ওপেনের প্রথম রাউন্ড থেকেই উড়ে গেছেন রাশিয়ান টেনিস ললনা মারিয়া শারাপোভা।

দারুণ লড়াইয়ে ৩৭ বছর বয়সী সেরেনা প্রতিপক্ষকে হারিয়েছেন ৬-১, ৬-১ গেমে। মাত্র ৫৯ মিনিট স্থায়ী এই লড়াইয়ে সেরেনার সামনে কোনও প্রতিরোধ গড়তে পারেননি শারাপোভা।

নারী একক আধিপত্য ধরে রাখলেন সেরেনা। শারাপোভাকে হারালেন টানা ১৯ বারের মতো। গত আসরে বিতর্কিত সব কাণ্ডে ইউএস ওপেন জেতা হয়নি সেরেনার। ফাইনালে আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পেনাল্টির শিকার হয়েছিলেন। এবার জিতলে কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লামের রেকর্ডে ভাগ বসাবেন মার্কিন এ ‍কৃষ্ণকলি।

রাশিয়ান টেনিস সুন্দরী শারাপোভাকে হারানোর পর উচ্ছ্বসিত সেরেনা বলেন, ‘আমি আসলে জানি না সে কে।’ তবে শারাপোভার বিপক্ষে খেলার পর তার প্রতিক্রিয়া ছিল এমন, ‘ওর বিপক্ষে যখন খেলি সব সময় সেরাটা দিয়ে থাকি। কারণ ও এমনই একজন প্লেয়ার যে নাকি ৫টি গ্র্যান্ড স্লাম জিতেছে।’

সেরেনার মতো ইউএস ওপেনের প্রথম রাউন্ডে জয় তুলে নিয়েছেন পুরুষ এককের শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। প্রথম রাউন্ডে স্পেনের বায়নাকে ৬-৪, ৬-১, ৬-৪ গেমে হারিয়েছেন সার্বিয়ান এ তারকা।


রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন