ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেরেনার স্বপ্ন ভেঙে ইউএস ওপেন আন্দ্রেস্কুর

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৮ ৭:৩০:৫৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৮ ৭:৩১:২৪ এএম

ক্রীড়া ডেস্ক : আগের তিন ম্যাচে সহজ জয়ে উঠেছিলেন ফাইনালে। ফাইনাল জিতে সেরেনা উইলিয়ামসের সামনে ছিল রেকর্ড ছোঁয়ার হাতছানি। তবে মার্কিন তারকার স্বপ্ন ভেঙে ইউএস ওপেনে মেয়েদের এককে চ্যাম্পিয়ন হয়েছেন কানাডার টিনএজার বিয়াঙ্কা আন্দ্রেস্কু।

নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে শনিবার রাতের ফাইনালে ৩৭ বছর বয়সি সেরেনাকে ৬-৩, ৭-৫ গেমে হারান ১৯ বছর বয়সি আন্দ্রেস্কু।

প্রথম কানাডিয়ান হিসেবে তিনি টেনিসের কোনো মেজর শিরোপা জিতলেন। পাশাপাশি ২০০৬ সালে মারিয়া শারাপোভার পর প্রথম টিনএজার হিসেবে জিতলেন কোনো গ্র্যান্ড স্লাম শিরোপা।

আন্দ্রেস্কু গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছিলেন এবারই প্রথম। আর সেরেনার এটি ছিল ৩৩তম গ্র্যান্ড স্লাম ফাইনাল। ফ্ল্যাশিং মিডোতে চ্যাম্পিয়ন হয়ে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্লাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার হাতছানি নিয়ে খেলতে নেমেছিলেন তিনি।

তবে প্রথম সেটে আন্দ্রেস্কুর সামনে পাত্তাই পাননি সেরেনা। আন্দ্রেস্কু প্রথম সেট সহজেই জিতে নেন ৬-৩ গেমে।

দ্বিতীয় সেটে একটা সময় ৫-১ গেমে পিছিয়ে পড়েছিলেন সেরেনা। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৫-৫ সমতা ফেরান। কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠেননি। পরের দুই গেম জিতে ইতিহাসে নাম লেখান আন্দ্রেস্কু।

ম্যাচের আগে আন্দ্রেস্কু বলেছিলেন, এক বছর আগে কেউ যদি তাকে বলত, তিনি ইউএস ওপেনের ফাইনালে সেরেনার মুখোমুখি হবেন; তাকে তিনি ‘পাগল’ বলতেন।

শিরোপা জয়ের পর আন্দ্রেস্কু বলেছেন, ‘স্বপ্ন সত্যি হওয়ার বছর এটা। আমি কৃতজ্ঞ এবং সত্যিই ধন্য। এই মুহূর্তটার জন্য কঠোর পরিশ্রম করেছি আমি। এই স্টেজে সেরেনার মতো কিংবদন্তির বিপক্ষে খেলাটা ছিল অসাধারণ ব্যাপার।’

টানা চারটি মেজর ফাইনাল হারা সেরেনাও প্রশংসায় ভাসালেন আন্দ্রেস্কুকে, ‘আন্দ্রেস্কু অবিশ্বাস্য এক ম্যাচ খেলেছে।ওর জন্য আমি গর্বিত এবং অনেক খুশি।’

 

রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন