ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেলফি তুললেই ইতিহাসের বিখ্যাত চিত্রকর্ম

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২০ ১:২৮:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২০ ১:৩৫:৫৪ পিএম
সেলফি তুললেই ইতিহাসের বিখ্যাত চিত্রকর্ম
Walton E-plaza

আহমেদ শরীফ: দু’বছর আগে চালু হয়েছে গুগলের আর্টস অ্যান্ড কালচার অ্যাপ। তবে এখন হঠাৎ করেই স্মার্টফোনে ঝড় তুলেছে এই অ্যাপ। নতুন সেলফি ফিচার সংযুক্ত হওয়ার পর এই অ্যাপ আমেরিকানদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

মজার ব্যাপার হলো এই অ্যাপের মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীরা নিজের চেহারার সাথে ইতিহাসের বিখ্যাত চিত্রকর্মের মিল খুঁজে পাওয়ার সুযোগ পাচ্ছেন। বিশ্বের বিখ্যাত সব চিত্রকর্মকে সবার মাঝে পরিচিত করে তুলতে গুগলের এই অ্যাপ এখন বড় ভূমিকা রাখছে। বেশিরভাগ আমেরিকান সেলফি তুলে সোশ্যাল মিডিয়াতে প্রচার করে উল্লাস প্রকাশ করছেন। গুগলের আর্টস অ্যান্ড কালচার অ্যাপটি আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোনে পাওয়া যায়। তবে শুধু আমেরিকাতেই বর্তমানে এই অ্যাপ ব্যবহারের সুযোগ দিচ্ছে গুগল।

আমেরিকায় স্মার্টফোন ব্যবহারকারীরা গত ডিসেম্বরে এই অ্যাপের বিষয়টি জানতে পারেন। এরপর থেকেই টুইটার ও ফেসবুকে রীতিমতো ঝড় তোলে এই অ্যাপ। বিশ্বের নামকরা সব মিউজিয়ামের বিখ্যাত সব চিত্রকর্ম দেখার ভার্চুয়াল ট্যুরের জন্য অ্যাপটি তৈরি করা হয়। এখন এই অ্যাপ আইওএস অ্যাপ স্টোর ও  গুগল প্লে স্টোরের শীর্ষস্থানে আছে।

আমেরিকার ইলিনয় ও টেক্সাস ছাড়া সব স্টেটেই এই অ্যাপের সুবিধা পাওয়া যাচ্ছে। কবে নাগাদ ঐ দুই স্টেটে এমনকি বিশ্বজুড়ে এই অ্যাপের সুবিধা পাবে স্মার্টফোন ব্যবহারকারীরা তা জানায়নি গুগল। গুগল সাধারণত ধীরে ধীরে এক দেশ থেকে আরেক দেশে তাদের নতুন ফিচারের প্রসার ঘটায়। গুগলের ফটোর মতো এই অ্যাপ ব্যবহারে কোনো পয়সা খরচ হয় না। মজার এই অ্যাপ ব্যবহার করার সুযোগ পেতে আমাদেরকে আরো অপেক্ষা করতে হবে বলেই মনে হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge