ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

স্কুলছাত্র রশীদ হত্যা : সহযোগীসহ প্রধান আসামি গ্রেপ্তার

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১০ ২:০৫:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১০ ২:০৫:৩৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে স্কুলছাত্র আব্দুর রশীদকে কুপিয়ে আহত করার পর চলন্ত বাসের নিচে ফেলে হত্যার ১২ দিন পর প্রধান আসামি মোজাফফর হোসেনকে (২২) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। পৃথক অভিযানের তার এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার ভোরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন রংপুর-বদরগঞ্জ সড়ক হতে মোজাফফরকে গ্রেপ্তার করা হয়। সে সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তুল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত মোজাফফর নগরীর কেরানীপাড়া এলাকার কামাল হোসেনের ছেলে।

এ ছাড়া র‌্যাবের অপর একটি দল নগরীর সাহেবগঞ্জ মাছহাড়ি এলাকা থেকে নিশাদ আহমেদ জয় (২১) নামে মোজাফফরের এক সহযোগীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত নিশাদ কেরানীপাড়া এলাকার জুয়েল আহমেদের ছেলে এবং মামলার তিন নম্বর এজাহারনামীয় আসামি।

মঙ্গলবার সকালে র‌্যাব-১৩ এর সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস।

অধনায়ক জানান, পূর্ব শত্রুতার জেরে গত ২৯ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে নগরীর টেক্সটাইল মোড় এলাকায় স্কুলছাত্র রশীদকে নৃশংসভাবে হত্যা করে মোজাফফর ও তার সহযোগীরা। এ ঘটনায় ৩০ আগস্ট ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে নিহত রশীদের বাবা শহিদার রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, ৩১ আগস্ট এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আলামিন সরদার বাবু (২৫) নামে একজনকে গ্রেপ্তার করে র‌্যাব-১৩। পরে মঙ্গলবার ভোরে পৃথক দু’টি অভিযান চালিয়ে মোজাফফর ও নিশাদকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ, ঘটনার কয়েকদিন আগে রশীদের বড় ভাই মোহনের (৩০) কাছে ৫০০ টাকা দাবি করে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মোজাফফর হোসেন। তিনি টাকা না দেয়ায় তাকে মারধর করে সন্ত্রাসী মোজাফফর। এ ঘটনার বিচার দাবি করে মোজাফফরের বাবা কামালের কাছে অভিযোগ করেন মোহন। এতে ক্ষিপ্ত হয়ে তাদের দেখে নেয়ার হুমকি দেয় মোজাফফর।

এরই জেরে ২৯ আগস্ট রাতে টেক্সটাইল মোড় থেকে বাড়ি ফেরার পথে মোজাফফর ও তার সহযোগীরা রশীদকে আটক করে। লাঠি দিয়ে পিটিয়ে ও ছোরা দিয়ে কুপিয়ে রশীদকে আহত করে তারা। একপর্যায়ে রংপুর-ঢাকা মহাসড়কে চলন্ত একটি গাড়ির নিচে রশীদকে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় রশীদ।

এ ঘটনায় ১ সেপ্টেম্বর ভোরে পঞ্চগড়ের সুগার মিল এলাকা থেকে এজাহার নামীয় দুই নম্বর আসামি মন্টি হোসেনকে (১৯) গ্রেপ্তার করে নগরীর কোতোয়ালি থানা পুলিশ।

 

রাইজিংবিডি/রংপুর/১০ সেপ্টেম্বর/২০১৯/নজরুল মৃধা/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : রংপুর, রংপুর বিভাগ