ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্কুলছাত্র হত্যা: পাঁচজনের যাবজ্জীবন

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০২-০১ ৭:০৩:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-০১ ৭:০৩:১৯ পিএম
স্কুলছাত্র তৌকির

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে স্কুলছাত্র তৌকির হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাফরোজা পারভীন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হবিগঞ্জ শহরের শ্যামলী এলাকার হিরাজ মিয়ার ছেলে হেলাল উদ্দিন তুর্কি (১৮), নাতিরাবাদ এলাকার নানু মিয়ার ছেলে রনি (১৯), ইনাতাবাদ এলাকার ইদু মিয়ার ছেলে সাদ্দাম (১৮), একই এলাকার আব্দুল গফুরের ছেলে নিয়াজ (১৫) এবং নাতিরাবাদ এলাকার সিদ্দিক মিয়ার ছেলে আক্তার মিয়া (২০)।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় আটজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায়ের সময় আসামি নিয়াজ ও আক্তার আদালতে উপস্থিত ছিলেন। তুর্কি, রনি ও সাদ্দাম পলাতক।

২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর বিকেলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শহরের তিনকোনা পুকুরপাড় এলাকার বাসা থেকে ডেকে নিয়ে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র তৌকিরকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহত তৌকিরের বাবা আব্দুল বারিক বাদী হয়ে সদর থানায় ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। হবিগঞ্জ সদর থানার এসআই মানিক বড়ুয়া তদন্ত শেষে ২০০৯ সালের ২৭ ডিসেম্বর ১৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক বুধবার এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী ও অতিরিক্ত পিপি অ্যাডভোটে সালেহ আহমেদ। অ্যাডভোকেট সালেহ আহমেদ জানান, এটি চাঞ্চল্যকর মামলা। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

নিহত তৌকিরের বাবা আব্দুল বারিক বলেন, আসামিদের ফাঁসির আদেশ হবে বলে আশা করেছিলেন। এ ব্যাপারে তিনি উচ্চ আদালতে যাবেন।



রাইজিংবিডি/হবিগঞ্জ/১ ফেব্রুয়ারি ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন