ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্বর্ণসহ গ্রেপ্তার কেবিন ক্রু রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৬ ৪:৪০:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৭ ৪:১২:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : ১০ কেজি স্বর্ণসহ গ্রেপ্তার ইউএস বাংলা এয়ারলাইন্সের কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই সফিকুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, রোকেয়া শেখ মৌসুমী মামলার পলাতক আসামি সোহেল খাঁর কাছ থেকে বিমানের মধ্যে ৭৮টি স্বর্ণবার গ্রহণ করেন। আসামি মোসা. লাকীর জন্য ৭২টি, নেছার ও তার স্ত্রীর জন্য ৬টি স্বর্ণবার আনেন। বাকি ৪টি স্বর্ণবার আসাদ বাপ্পীর জন্য আনেন মর্মে স্বীকার করেন। এ আসামি নেছার এবং অন্যদের সহায়তায় দীর্ঘদিন ধরে স্বর্ণ চোরাচালান করে আসছে। আসামি স্বর্ণ  চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। বিদেশ থেকে স্বর্ণ এনে শুল্ক ফাঁকি দিকে দেশের ক্ষতি করছে।

উদ্ধারকৃত স্বর্ণের প্রকৃত মালিক, গ্রহীতা এবং চোরাচালানের সাথে জড়িত পলাতক সহযোগী  আসামিদের সনাক্তপূর্বক গ্রেপ্তারের লক্ষ্যে এ আসামির ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রোকেয়া শেখ মৌসুমীকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশনস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ওমানের মাসকাট বিমানবন্দর থেকে শাহজালাল বিমানবন্দরে আসা একটি বেসরকারি এয়ারলাইনসের ফ্লাইটে অভিযান চালানো হয়। ফ্লাইটের ক্রুরা গ্রিন চ্যানেল পার হয়ে বের হয়ে আসতে থাকেন। পুলিশ সদস্যরা মৌসুমীকে চ্যালেঞ্জ করেন। পরে তার দেহ তল্লাশি করে ১০ কেজি স্বর্ণ পাওয়া যায়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করে।

 

রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৯/মামুন খান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন